Space For Rent

Space For Rent
সোমবার, ২৫ আগস্ট, ২০১৪
প্রচ্ছদ » রাজধানী
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-08-25
পশুর হাটের পুনঃটেন্ডার সেপ্টেম্বরে
বর্তমান প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ১৯টি অস্থায়ী কোরবানির পশুর হাটের মধ্যে ৮টির পুনঃটেন্ডার হবে আগামী সেপ্টেম্বরের শুরুতে। এর মধ্যে ডিএনসিসির ৩টি হাট এবং ডিএসসিসির ৫টি অস্থায়ী কোরবানির পশুর হাট পুনঃটেন্ডারের আওতায় রয়েছে।
 
ডিএনসিসির ৩টি অস্থায়ী কোরবানির পশুর হাটের পুনঃটেন্ডার আবেদনের শেষ সময় ২ সেপ্টেম্বর। অপরদিকে ডিএসসিসির ৫টি অস্থায়ী কোরবানির পশুর হাটের পুনঃটেন্ডার আবেদনের শেষ সময় ৩ সেপ্টেম্বর।

সোমবার ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম এবং ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. খালিদ আহম্মদ এ তথ্য নিশ্চিত করেন। তবে পুনঃটেন্ডারের জন্য এখন পর্যন্ত কেউই দরপত্র কিনতে আসেনি বলে ডিসিসি সূত্রে জানা গেছে।

উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ৮টি অস্থায়ী কোরবানির পশুর হাটের মধ্যে ৩টির দরপত্র অনেক কম পেয়েছি বিধায় এগুলোর পুনঃটেন্ডার হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. খালিদ আহম্মদ বলেন, আমরা ১১টি হাটের মধ্যে ৫টি হাটের কাঙ্খিত মূল্য পাইনি বলে এগুলোর পুনঃটেন্ডার করছি।
 
ডিএনসিসির আওতাধীন ৮টি কোরবানির পশুর হাটের মধ্যে ৩টির পুনঃটেন্ডার করা হবে ২ সেপ্টেম্বর। এগুলো হচ্ছে খিলক্ষেত বনরূপা আবাসিক প্রকল্প, উত্তরা আজমপুর সরকারী প্রাইমারী স্কুল মাঠ, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ। ডিএনসিসির সূত্রে জানা যায়, আগারগাঁও বস্তির খালি জায়গা, মিরপুর সেকশন ওয়ার্ড-৬ ইস্টার্ন হাউজিংযের খালি জায়গা, বারিধারা-জে ব্লকের খালি জায়গা, উত্তরা ১১ ও ১৩ নং সেক্টরের সোনারগাঁও জনপথ সংলগ্ন খালি জায়গা, বনানী-কাকলী (রেলওয়ে সংলগ্ন খালি জায়গা) এই ৫টি অস্থায়ী কোরবানির পশুর হাটের টেন্ডার শেষ হয়েছে।

এদিকে ডিএসসিসি পুনঃটেন্ডারের জন্য বাছাই করা হাটগুলো গত বছরের তুলনায় এবার দর অনেক কম দেয়া হয়েছে।

এই হাটগুলোর পুনঃটেন্ডার হবে ৩ সেপ্টেম্বর। এগুলো হচ্ছে- ঝিগাতলা হাজারীবাগ মাঠ, গোলাপবাড় মাঠের পাশে সিটি করপোরেশনের আদর্শ স্কুল মাঠ ও আশপাশের খালি জায়গা, লালবাগস্থ মরহুম হাজী দেলোয়ার হোসেন খেলার মাঠ ও তত্সংলগ্ন বেড়িবাঁধের খালি জায়গা ও আশপাশের এলাকা, উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারসংলগ্ন মৈত্রীসংঘের মাঠ, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় হতে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন জায়গা।

এছাড়া যে হাটগুলোর টেন্ডার শেষ হয়েছে সেগুলো হচ্ছে- রহমতগঞ্জ খেলার মাঠ, মেরাদিয়া বাজার, সাদেক হোসেন খোকা খেলার মাঠ, ধূপখোলার ইস্ট অ্যান্ড ক্লাব মাঠ, ব্রাদার্স ইউনিয়ন সংলগ্ন বালুর মাঠ, পোস্তগোলা শ্মশানঘাটসংলগ্ন খালি জায়গা। ডিসিসি সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী ঈদের তিন দিন আগ থেকে হাট শুরু হয়ে ঈদের পরের দিন পর্যন্ত মোট ৫ দিন এই হাটগুলোতে কোরবানির পশু বিক্রি করা যাবে। নির্ধারিত সময়ের আগে কেউ কোনো পশু হাটে বিক্রি করতে পারবেন না।

(একে/আগস্ট ২৫, ২০১৪)