Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ২৬ আগস্ট, ২০১৪
প্রচ্ছদ » সারাদেশ
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-08-26
নারায়ণগঞ্জে বুধবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট
নারায়ণগঞ্জ প্রতিনিধি : দেশের অন্যতম পাইকারী মোকাম নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে এক ট্রাকচালককে মারধরের অভিযোগ এনে বুধবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে নারায়ণগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরী ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রমিকেরা। একই সঙ্গে তারা পণ্যবাহী ট্রাক নিয়ে নিতাইগঞ্জ আসবে না বলে ঘোষণা দিয়েছেন।
মঙ্গলবার বিকেলে নিতাইগঞ্জে ওই মারধরের ঘটনার অভিযোগ এনে নেতৃবৃন্দরা এ ঘোষণা দেন। পরে ট্রাক শ্রমিক ও চালকদের একটি বিক্ষোভ মিছিল সড়ক প্রদক্ষিণ করে।
জানা গেছে, মঙ্গলবার সকালে নিতাইগঞ্জ ট্রাকস্ট্যান্ড এলাকায় একটি ট্রাক থেকে পণ্য আনলোড হওয়ার সময় নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) আতাউর রহমান ট্রাক চালক পরিমলকে বকাবকি করতে থাকে। এসময় অপর এক চালক আবুল প্রতিবাদ করলে আতাউর পরিমল ও আবুলকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদের বিকেলে নারায়ণগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরী ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন আনুর নেতৃত্বে ট্রাক চালক ও শ্রমিকেরা বিক্ষোভ মিছিল করে এবং এ ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত তার পন্যবাহী ট্রাক নিয়ে নিতাইগঞ্জে না আসার ঘোষণা দেন।
নারায়ণগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরী কার্ভাটভ্যান শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন আনু জানান, নিতাইগঞ্জে পন্য ট্রাকে লোড আনলোড করার সময় প্রায় প্রতিদিনই ট্রাকের চালক ও শ্রমিকদের পুলিশের মারধরের শিকার হতে হয়। কিছুদিন আগেও এমন ঘটনা ঘটেছিল। তখন সদর মডেল থানার ওসি মঞ্জুর কাদের এসে সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু চালকদের উপর পুলিশের নির্যাতন থেমে নেই। তাই চালকেরা সিদ্ধান্ত নিয়ে যেহেতু নিতাইগঞ্জে আসলে তাদের পুলিশের মারধরের শিকার হতে হয় সেহেতু বুধবার থেকে পন্যবাহী কোন ট্রাক নিতাইগঞ্জে আসবে না।
যার বিরুদ্ধে শ্রমিকদের অভিযোগ নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপপরিদর্শক (এস আই) আতাউর রহমান জানান, শ্রমিকেরা রাস্তার মধ্যে পণ্য লোড আনলোড করছিল। কিন্তু সিটি করপোরেশন থেকে রাস্তায় পন্য লোড আনলোড করার অনুমতি নেই। আমরা সেখানে আমাদের দায়িত্ব পালন করতেই গিয়ে ছিলাম। কিন্তু চালকদের মারধরে অভিযোগ সত্য নয়।
প্রসঙ্গত নিতাইগঞ্জ এলাকাতে আগে ট্রাক স্ট্যান্ড ছিল। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে সেই স্ট্যান্ড পঞ্চবটিতে স্থানান্তরিত করা হয়। এখন থেকে নিতাইগঞ্জে শুধু মালামাল লোড আনলোড করা হয়। কিন্তু প্রায় সময়ে সড়কের উপরে ট্রাক রেখে লোড আনলোড করার কারণে যানজটের সৃষ্টি হয়।
(এইচআর/আগস্ট ২৬, ২০১৪)