Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ২৬ আগস্ট, ২০১৪
প্রচ্ছদ » রাজধানী
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-08-26
ঘুষ গ্রহণের অভিযোগে জিআরওর শাস্তি
বর্তমান প্রতিবেদক : পল্টন থানার একটি মামলায় আসামিকে জামিন করাতে বিচারকের নাম ভাঙ্গিয়ে দেড় লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগে ঢাকা সিএমএম আদালতের এক জিআরওকে শাস্তিমূলক বদলির আদেশ দেওয়া হয়েছে।
ওই পুলিশ সদস্যের নাম উপ-পুলিশ পরিদর্শক (এসআই) এসএম গাফফারুল আলম। তিনি পল্টন, মতিঝিল ও শাহজাহানপুর থানার জেনারেল রেকডিং অফিসার হিসেবে সিএমএম আদালতে দায়িত্বরত ছিলেন।
জানা যায়, গত ১৯ আগস্ট পল্টন থানার চাঁদাবাজির ৭(৭)১৪ নম্বরের একটি মামলায় আসামি গোলাম হাবিব নাসির, নাসির উদ্দিন স্বপন, মোস্তফা কামাল ও নাসিরুল ইসলাম আদালতে আত্মসমর্পণ করেন। ওইদিন জিআরও গাফফারুল আলম আসামিদের জামিন করিয়ে দিবেন জানিয়ে বিচারক মহানগর ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের জন্য দেড় লাখ টাকা গ্রহণ করেন। বিষয়টি অজ্ঞাত সূত্র থেকে ঢাকার মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট (সিএমএম) বিকাশ কুমার সাহা নিশ্চিত হয়ে পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) এর দায়িত্বে থাকা আনিসুর রহমানকে উক্ত গাফফারুল আলমকে জিআরও এর দায়িত্ব থেকে অব্যাহতির নির্দেশ দেন। তার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশ কার্যালয় থেকে তাকে পুলিশ সদরদপ্তর বিভাগে যোগদানের নির্দেশ দিয়ে চিঠি পাঠানো হয়েছে।
(এইচআর/আগস্ট ২৬, ২০১৪)