Space For Rent

Space For Rent
শুক্রবার, ২৯ আগস্ট, ২০১৪
প্রচ্ছদ » প্রবাসের খবর
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-08-29
শারজায় দুই বাংলাদেশি নিহত
বর্তমান প্রতিবেদক : সংযুক্ত আরব আমিরাতে দুই বাংলাদেশি কর্মী লিফট দুর্ঘটনায় বুধবার নিহত হয়েছেন। তারা নির্মাণাধীন একটি ভবনে কাজ করছিলেন।

দেশটির সারজার কিং ফয়সাল সড়কে এই দুর্ঘটনা ঘটে। ভবনের লিফটটি ছিঁড়ে নিচে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদপত্রগুলো জানিয়েছে। তবে এখন পর্যন্ত তাদেরকে পুরোপুরি সনাক্ত কারা যায়নি।

জানা গেছে, তারা দুজনই নির্মাণ কর্মী হিসেবে দেশটি কর্মরত ছিলেন। পুলিশের বরাত দিয়ে পত্রিকাগুলো আরও জানায়, বাংলাদেশি ওই দুই কর্মী দেশটি অবৈধভাবে কর্মরত ছিলেন। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

এ বিষয়ে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের  প্রথম সচিব (শ্রম) মিজানুর রহমান মোবাইলে গতকাল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিষয়টি তারা স্থানীয় দুটি দৈনিকের সংবাদে দেখেছেন। দুর্ঘটনায় নিহত দুজন নির্মাণ কর্মী ছিলেন। তারা অবৈধভাবে সেখানে কর্মরত ছিলেন। দেশটির শারজা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে প্রথমে একজন মারা যান। অপরজন আল কুয়াতী অ্যান্ড আল কাসিমি হাসপাতালে নেয়ার পর মারা যান। মরদেহ হাসপাতালটির ফরেনসিক বিভাগে রয়েছে।
 
তিনি আরও জানান, শুক্রবার সরকারি ছুটি থাকায় বিস্তৃারিত তথ্য জানা যায়নি। তবে আশা করছি, রবিবারের মধ্যে পুরো তথ্য পাওয়া যাবে।

এ ব্যাপারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ড. জিয়াউদ্দিনের সঙ্গে শুক্রবার যোগাযোগ করলে তিনি বর্তমানকে জানান, দূতাবাস এ বিষয়ে কাজ করছে। বিস্তারিত তথ্য পাওয়া গেলে জানানো হবে।

(একে/আগস্ট ২৯, ২০১৪)