Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০২ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » রাজধানী
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-02
ঢামেকের ভবন থেকে লাফিয়ে ক্যান্সার রোগীর আত্মহত্যা
বর্তমান প্রতিবেদক : ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) নয়তলা থেকে লাফিয়ে পড়ে এক রোগী আত্মহত্যা করেছেন। মঙ্গলবার সকালে হাসপাতালের নতুন ভবনে এ ঘটনা ঘটে। ওই ব্যক্তির নাম মোহাম্মদ নুরুন্নবী (৪০)। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। এদিকে যাত্রাবাড়ী এলাকায় স্বর্ণালী আক্তার লিমু (১৫) নামে এক স্কুলছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঢাকা কলেজের গ্যালারি থেকে মোহাম্মদ সলিমুল্লাহ (৩০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।
ঢামেক হাসপাতাল পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, মঙ্গলবার সকাল ১০টার দিকে নুরুন্নবী তার স্ত্রী কুসুমের হাত ধরে হাসপাতালের নবম তলার বারান্দা দিয়ে টয়লেটে যাচ্ছিলেন। এ সময় হঠাত্ তিনি বারান্দা থেকে লাফিয়ে নিচে পড়েন। তাকে উদ্ধার করে জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিত্সক মৃত ঘোষণা করেন। ব্লাড ক্যান্সারে আক্রান্ত নুরুন্নবী গত ১৬ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত হাসপাতালে চিকিত্সাধীন ছিলেন। তিনি আরও জানান, লাফ দেয়ার আগে নুরুন্নবীর পেটে ভীষণ ব্যথা হচ্ছিল। ছয় বছর বাহরাইন কাটিয়ে আগস্টের প্রথম সপ্তাহে চিকিত্সার জন্য দেশে  ফেরেন তিনি। তার তিন ছেলে দুই মেয়ে রয়েছে।
এ ঘটনায় হাসপাতালের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। নুরুন্নবীর ছেলে রাকিব জানান, তার বাবা প্রায়ই বলতো তিনি বাঁচবেন না। শুধু শুধু টাকা নষ্ট করে লাভ কী? মঙ্গলবার সকালেও হাসপাতালে বসে এই কথা বলেছিলেন। তার বাড়ি লক্ষ্মীপুর।
অত্মহত্যাকারী স্বর্ণালীর খালা পারভীন বেগম বলেন, মঙ্গলবার দুপুর দুইটার দিকে দক্ষিণ যাত্রাবাড়ীর ৩০ নম্বর বাসার সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে স্বর্ণালী আত্মহত্যার চেষ্টা করে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক মৃত ঘোষণা করেন। সে যাত্রাবাড়ী নতুনকুড়ি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। দুই বোনের মধ্য সে ছিল সবার বড়। স্বর্ণালী আক্তার লিমু ফরিদপুর জেলার ভাঙ্গা এলাকার মৃত আব্দুল জলিলের মেয়ে।
নিউ মার্কেট থানার এসআই জামাল হোসেন বলেন, মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে ঢাকা কলেজের দুই নম্বর গ্যালারি থেকে সিলিং ফ্যানের সঙ্গে রশি দিয়ে  পেঁচানো অবস্থায় সলিমুল্লাহর লাশ উদ্ধার করা হয়। তিনি পরিবারের সঙ্গে ঢামেক স্টাফ কোয়ার্টারের ৩২৪, নম্বর বাসায় বসবাস করতেন। তার পরিবারের বরাত দিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, সলিমুল্লাহ আট মাস আগে সুবর্ণা নামের একটি মেয়েকে বিয়ে করে। স্ত্রীর সঙ্গে বনিবনা না হওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সলিমুল্লাহ শরীয়তপুর জেলার খাসগাজীপুর গ্রামের মৃত আলী আশরাফ মোল্লার ছেলে।
(সেপ্টেম্বর ০২, ২০১৪)