Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০২ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » গ্যালারি
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-02
শান্তির ম্যাচে তারার মেলা
ক্রীড়া ডেস্ক : একসঙ্গে খেলবেন দুই সময়ের কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসি। আগাম রোমাঞ্চ খেলেছিল ভক্তদের তনুমনে। তবে হঠাত্ ইনজুরি বাদ সাধে মেসির জন্য। বিশ্ব শান্তি কামনায় রোমে অনুষ্ঠিত ম্যাচে খেলতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। তবে খেলেছেন দিয়েগো ম্যারাডোনা। তার সঙ্গে ছিলেন সাবেক ও বর্তমানের একঝাঁক তারকা ফুটবলার। যাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন রবার্তো ব্যাজিও, জিনেদিন জিদান, ভালদেরামা, শেভচেঙ্কো, স্যামুয়েল ইতো, বুফন, অ্যাটলেটিকোর কোচ দিয়েগো সিমিওনে, আলেসান্দ্রো দেল পিয়েরো, পাওলো মালদিনি, রিকার্ডো আলভারেজ, ডেভিড ত্রেজেগুয়ে প্রমুখ।
পুপি ও স্কোলাস দুই দলে বিভক্ত হয়ে ‘ফুটবল ফর পিস’ ম্যাচে অংশ নিয়েছিলেন বিশ্বের সেরা? ফুটবলাররা। পুপির নেতৃত্বে ছিলেন আর্জেন্টিনার হ্যাভিয়ের জানেত্তি আর স্কোলাসের অধিনায়ক ছিলেন ইতালির বুফন। আর  দুই দলের কোচ হিসেবে ছিলেন আর্জেন্টিনার জেরার্ড মার্টিনো ও আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গার। আন্তঃধর্মীয় তথা প্রদর্শনী ম্যাচ খেলার জন্য সব ধর্মের ফুটবলারদের সমন্বয় ঘটিয়েছেন দুই কোচ। ফুটবলারদের মধ্যে ছিলেন জিদান (ইসলাম) ও ব্যাজিও (বৌদ্ধ)।
দুই দলের লড়াই প্রাণ ভরে উপভোগ করেছেন দর্শকরা। রোমের অলিম্পিক স্টেডিয়ামে ৯০ মিনিটই খেলেছেন ম্যারাডোনা। এই বয়সেও গোলের জন্য বল তৈরি করে দিয়েছেন আর্জেন্টনার সাবেক কোচ। তার বানানো বলে গোল দিয়েছেন রবার্তো ব্যাজিও। এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন ইন্টার মিলানের মাওরো ইকার্ডি। ম্যাচে স্কোলাস শিবিরকে ৬-৩ গোলে পরাজিত করে পুপি। এই ম্যাচে অনেকেই খেলেছেন। তবে কাউকে কাউকে বসে থাকতে হয়েছে সাইড বেঞ্চে। এদের মধ্যে ছিলেন পাওলো মালদিনি, স্যামুয়েল ইতো ও আন্দ্রে পিরলো।
উল্লেখ্য, গাজাকে কেন্দ্র করে ইসরাইল ও ফিলিস্তিনির মধ্যে যে সহিংসতার ঘটনা জন্ম নিয়েছে সাম্প্রতিক সময়ে তা ব্যথিত করেছে খ্রিস্টানদের ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিসকে। তাই এ অঞ্চলে শান্তি স্থাপনের মানসে এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছেন পোপ। সঙ্গে অসহায় ও দুস্থ শিশুদেরও সাহায্য করতে চাইছেন তিনি। এরই অংশ হিসেবে হয়েছে ‘ফুটবল ফর পিস’ ম্যাচটি। ম্যাচে ধর্ম-বর্ণ নির্বিশেষে বিভিন্ন দেশ, জাতি ও সংস্কৃতি থেকে উঠে আসা ৫০ তারকা ফুটবলার অংশ নিয়েছেন।
(এইচআর/সেপ্টেম্বর ০২, ২০১৪)