Space For Rent

Space For Rent
বুধবার, ০৩ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » জাতীয়
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-03
কোনো ঘটনাকেই ছোট করে দেখছি না
সংসদ প্রতিবেদক : ইসলামী অনুষ্ঠানের টিভি উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ড ও মগবাজারে ট্রিপল মার্ডারসহ দেশের বর্তমান আইনশৃঙ্খলা সম্পর্কে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা এই হত্যাকাণ্ডসহ কোনো ঘটনাকেই ছোট করে দেখছি না। ফারুকীর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের কয়েকদিনের মধ্যেই খুঁজে বের করা যাবে বলে সংসদকে অবহিত করেন  তিনি।
বুধবার সংসদের বৈঠকে তিনশ বিধিতে দেয়া এক বিবৃতিতে একথা বলেন তিনি। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, মগবাজারের ট্রিপল মার্ডারের ঘটনার রহস্য ও খুনিদের চিহ্নিত করা হয়েছে। ইসলামী চিন্তাবিদ মাওলানা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকাণ্ডের আসল রহস্য কয়েকদিনের মধ্যেই বের করা হবে।
সংসদের চলতি অধিবেশনের প্রথম দিনে কয়েকজন সদস্যের দেয়া বক্তব্যের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ইসলামিক চিন্তাবিদ ফারুকী সাহেবকে নৃশংসভাবে হত্যা করা হয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে যত দ্রুত সম্ভব খুনিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছি। এক্ষেত্রে আমাদের ন্যূনতম গাফিলতি নেই। এ হত্যাকাণ্ডের পিছনে অন্য কোনো মোটিভ থাকতে পারে। কয়েকদিনের মধ্যেই আসল রহস্য বের করতে পারব। মগবাজারের তিন হত্যাকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, এই দুটি ঘটনাই আমার নির্বাচনী এলাকায়। এই হত্যাকাণ্ডের মোটিভ ও খুনিদের চিহ্নিত করতে পেরেছি। ফারুকী হত্যাকাণ্ড সন্দেহভাজন তিনজন এবং তিন খুনের ঘটনায় সন্দেহভাজন অপর তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ গোমপুরে নারীনেত্রী বিচিত্রা তিরকীর ওপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারেও  কঠোর ব্যবস্থা নিয়েছি। কিন্তু গণধর্ষণের ঘটনার কোনো প্রমাণ আমরা পাইনি। স্বাস্থ্য পরীক্ষাতেও প্রমাণ মেলেনি। তাকে মারধর এবং তার কৃষি যন্ত্রপাতি লুট করে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দোষীদের অবশ্যই বিচারের মুখোমুখি করা হবে।
আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিভিন্ন মহলের সমালোচনার জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা কোনো ঘটনাকেই হালকাভাবে নিচ্ছি না, বরং প্রতিটি ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করার চেষ্টা করছি। আমরা কোনো জজ মিয়ার নাটক সাজাতে চাই না। প্রকৃত খুনিদের খুঁজে বরার চেষ্টা করছি। ফারুকী হত্যাকাণ্ডের বিষয়টি স্বয়ং প্রধানমন্ত্রী দেখছেন। দ্রুতই এ ঘটনার আসল রহস্য ও খুনিদের গ্রেপ্তার করতে পারব বলে আমরা দৃঢ়ভাবে আশাবাদী।
(সেপ্টেম্বর ০৩, ২০১৪)