Space For Rent

Space For Rent
বুধবার, ০৩ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » রাজধানী
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-03
বকশীবাজারে পুলিশ-বিএনপি সংঘর্ষ
বর্তমান প্রতিবেদক : রাজধানীর বকশীবাজারে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে ঢাকা তৃতীয় মহানগর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে প্রবেশের পর আদালতের বাইরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল দুপুরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে ঢাকা তৃতীয় মহানগর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে আসেন। খালেদা জিয়ার আসার খবরে নেতাকর্মীরা দুপুরের আগে আলীয়া মাদ্রাসা সড়কের দুই পাশে জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন। বিএনপিপন্থী জ্যেষ্ঠ আইনজীবী ও দলের শীর্ষ নেতারাও আদালতে উপস্থিত হন। যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে আদালত ও আশপাশের এলাকায় সকাল থেকেই বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। বিপুলসংখ্যক পুলিশ মোতায়েনের পাশাপাশি প্রবেশপথে বসানো হয় আর্চওয়ে। নিরাপত্তার স্বার্থে চকবাজার থেকে বকশীবাজার পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দিয়ে সেখানে অবস্থান নেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বেলা ১টার দিকে খালেদা জিয়া গাড়ি থেকে নেমে আদালতে ভিতরে যাওয়ার পর বিএনপি নেতাকর্মীরা আদালতে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। আদালতের বাইরে থাকা বিএনপি কর্মীরা পুলিশের দিকে ঢিল ছুড়লে দুপক্ষে ধাওয়া পাল্টাধাওয়া শুরু হয়ে যায়। একপর্যায়ে পুলিশ লাঠিপেটা করে এবং টিয়ার শেল ছুড়ে বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।
পুলিশের লালবাগ জোনের সহকারী কমিশনার মেহেদী হাসান বলেন,  নিরাপত্তার স্বার্থে বিএনপি কর্মীদের তারা আদালতে প্রবেশ করতে দেননি।
(সেপ্টেম্বর ০৩, ২০১৪)