Space For Rent

Space For Rent
রবিবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » জাতীয়
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-07
বেসরকারি ৭ বিশ্ববিদ্যালয়ের বিষয়ে সিদ্ধান্ত পিছাল
বর্তমান প্রতিবেদক : সাত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইনজীবী সনদের জন্য অ্যাডভোকেটশিপ এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়ার বিষয়ে সিদ্ধান্তের দিন পেছাল।

রবিবার বাংলাদেশ বার কাউন্সিলের মূল সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা সমাপ্ত করা হয়। আগামী ১৫ সেপ্টেম্বর বার কাউন্সিলের সভায় বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

এর আগে বার কাউন্সিলের লিগ্যাল এডুকেশন কমিটি সাতটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তিকরণ (অ্যাডভোকেটশিপ এনরোলমেন্ট) পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন ফরম না দেয়ার সুপারিশ করে।

ওই সাতটি বিশ্ববিদ্যালয় হলো— দারুল ইহসান, অতীশ দীপঙ্কর, প্রাইম, ইবাইস, নর্দান, আমেরিকা বাংলাদেশ ও বিজিসি ট্রাস্ট।

জানতে চাইলে বার কাউন্সিলের সচিব মোহাম্মদ আলতাফ হোসেন বর্তমানকে বলেন, বেসরকারি সাত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের অ্যাডভোকেটশিপ এনরোলমেন্ট পরীক্ষায় অংশ নিতে দেয়া হবে কি না সে বিষয়ে বার কাউন্সিলের মূল সভায় আলোচনা হয়েছে। তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা সমাপ্ত হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর কাউন্সিলের পরবর্তী সভা রয়েছে। ওই সভায় বিষয়টি নিয়ে আবার আলোচনা হবে।

প্রসঙ্গত, আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির পরীক্ষায় প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন ফরম দেয়া হচ্ছে না এ বছরের শুরু থেকে। এ কারণে এবারের নিম্ন আদালতের এনরোলমেন্ট পরীক্ষা প্রায় আট মাস পিছিয়ে যাচ্ছে। এ বছরের শেষ নাগাদ পরীক্ষা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

(সেপ্টেম্বর ০৭, ২০১৪)