Space For Rent

Space For Rent
রবিবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » রাজনীতি
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-07
‘অভিশংসন ক্ষমতা বিশেষ দলের বিচার বিবেচিত হবে’
বর্তমান প্রতিবেদক : বর্তমান সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই সংসদকে বিচারপতিদের বিচারের ভার দেয়া হলে তা হবে বিশেষ দলের বিচার। অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নেয়ার বিষয়টি বাংলাদেশের জনগণ ও বিএনপি সমর্থন করে না।

রবিবার বিকালে রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ‘আমরা কজন’ নামের একটি সংগঠনের অনুষ্ঠানে মির্জা ফখরুল এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান বিএনপির অর্থ সম্পাদক আবদুল সালাম।  

মির্জা ফখরুল ইসলাম শিক্ষার্থীদের রাজনীতি সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, গণতন্ত্র মানুষের মৌলিক অধিকার। তাই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, দারিদ্র্য-ক্ষুধামুক্ত ও দুর্নীতি-অনাচারমুক্ত সমাজ প্রতিষ্ঠা, ন্যায়বিচার প্রতিষ্ঠা, বৈষম্য দূর এবং সমাজ পরিবর্তনে তরুণ ও নবীনদের এগিয়ে আসতে হবে। গণতন্ত্র ও অধিকার আদায়ের লড়াইয়ে তোমাদের নেতৃত্ব দিতে হবে। তরুণ-বৃদ্ধ সবাইকে দুর্নীতিমুক্ত সমাজ গড়ার শপথ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাধীনতার পর ৪৩ বছর পার হলেও এখনও আমাদের স্বপ্ন পূরণ হয়নি।

এদিকে পৃথক এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেন, ‘এ কে খন্দকার নিশ্চয় বাপ কা বেটা, শুধু বীরউত্তম নন। ভদ্র মানুষ আওয়ামী লীগে বিরল। এ কে খন্দকার ভদ্র মানুষ, তাই আওয়ামী লীগের নেতারা তাকে এখন সহ্য করতে পারছেন না।’

রবিবার জাতীয় প্রেসক্লাবে ‘ফ্রি থিংকার্স ফোরাম’ নামে একটি সংগঠন আয়োজিত মুক্ত আলোচনায় তিনি এ কথা বলেন। ‘অ্যামনেস্টি রিপোর্ট: বাংলাদেশ খুন-গুম-অপহরণ-মানবাধিকার ও বিচারব্যবস্থা’ শীর্ষক এ মুক্ত আলোচনায় তিনি বক্তব্য রাখেন। সংগঠনের সভাপতি জাহাঙ্গীর চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

(সেপ্টেম্বর ০৭, ২০১৪)