Space For Rent

Space For Rent
সোমবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » জাতীয়
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-08
‘জিডিপির প্রবৃদ্ধি ৭.৩ অর্জন সম্ভব’
বর্তমান প্রতিবেদক : চলতি অর্থবছরের (২০১৪-১৫) বাজেটে জিডিপি প্রবৃদ্ধির যে ৭.৩ লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে তা অর্জন সম্ভব বলে মনে করে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)।

সোমবার রাজধানীর কারওয়ানবাজারে আইসিএবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। ‘এসএএফএ ইন্টারন্যাশনাল কনফারেন্স-২০১৪’ উপলক্ষে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

কনফারেন্সটি মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। দুই পর্বের কনফারেন্সের প্রথম পর্বে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং দ্বিতীয় পর্বে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

কনফারেন্সের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান আব্বাস উদ্দিন বলেন, বাজেটে জিডিপি প্রবৃদ্ধি ধরা হয়েছে ৭.৩ শতাংশ, যা সঠিক কর্মপরিকল্পনা ও তার বাস্তবায়নের মাধ্যমে অর্জন করা সম্ভব। বাংলাদেশের জিডিপির প্রবৃদ্ধি কৃষি খাত, রেমিট্যান্স ও ইন্ডাস্ট্রিয়াল বিনিয়োগের ওপর নির্ভরশীল। যানজট অবকাঠামোগত উন্নয়ন, যানজট সমস্যার সমাধান এবং গ্যাস ও বিদ্যুত্ সরবরাহ নিশ্চিত করা গেলে ইন্ডাস্ট্রিয়াল বিনিয়োগ অনেক বেড়ে যাবে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আইসিএবির চেয়ারম্যান শওকত হোসেন, কাউন্সিল মেম্বার সাইফুল ইসলাম, মাসিহ মালিক চৌধুরী, নাসিরউদ্দিন, কামরুল আবেদিন প্রমুখ।

(এইচআর/সেপ্টেম্বর ০৮, ২০১৪)