Space For Rent

Space For Rent
সোমবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » জাতীয়
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-08
খালেদার আপিল শুনানি চলছে
বর্তমান প্রতিবেদক : দুর্নীতির দুই মামলায় বিচারক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিলের শুনানি অব্যাহত রয়েছে। শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবি করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চে সোমবার তৃতীয় দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়। খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী সাবেক আ্য্যটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে গত দুদিন খালেদার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন।

গত ২৫ মে ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়ের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করলে দ্বিধাবিভক্ত আদেশ দেয় হাইকোর্টের একটি বেঞ্চ। পরে ১৯ জুন বিচারপতি কাজী রেজা-উল হকের একক বেঞ্চ বিষয়টির শুনানি করে। এই তৃতীয় বেঞ্চ রিটটি খারিজ করে দিয়ে আদেশ দেয়। এই আদেশের বিরুদ্ধে গত ৭ জুলাই খালেদার পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট আসাদুজ্জামান আপিল করেন।

গত ১৯ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় অভিযোগ গঠন করে ঢাকা বিশেষ জজ আদালত-৩।

খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ১৩ জনের বিরুদ্ধে পুরান ঢাকার বকশীবাজারের আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩-এর অস্থায়ী এজলাসে মামলা দুটির বিচার চলছে। গত বুধবার এই আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। ওই দিন খালেদার সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে দুটি মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ১০ সেপ্টেম্বর ধার্য করেছে আদালত।

(এইচআর/সেপ্টেম্বর ০৮, ২০১৪)