Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » প্রথম পাতা
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
বিএনপির মহানগর কমিটি নির্ধারিত সময়ে হচ্ছে না  
বর্তমান প্রতিবেদক
বেঁধে দেয়া সময়সীমার মধ্যে ওয়ার্ড-থানাসহ বিএনপির ঢাকা মহানগর কমিটি গঠন হচ্ছে না। মহানগর আহ্বায়ক কমিটির প্রধান মির্জা আব্বাস গতকাল জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, টাইম ফ্রেমের মধ্যে কমিটি গঠনের কাজ শেষ হবে না। তিনি দাবি করেন, বিএনপির ঢাকা মহানগর কমিটির জন্য কোনো সময়সীমা নির্ধারণ করা হয়নি।
ব্যর্থতার অভিযোগে সাদেক হোসেন খোকার নেতৃত্বাধীন আহ্বায়ক কমিটি ভেঙে দিয়ে গত ১৮ জুলাই মির্জা আব্বাসকে আহ্বায়ক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। এক মাসের মধ্যে ওয়ার্ড ও থানা কমিটিসহ কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ মহানগর কমিটি গঠনে দুই মাসের সময় বেঁধে দেয়া হয় এই কমিটিকে। দায়িত্ব পাওয়ার পর মির্জা আব্বাস সংগঠনকে এগিয়ে নিতে চারটি বৈঠক করে। দ্বিতীয় বৈঠকে ওয়ার্ড-থানা কমিটি গঠনে ১৫টি টিম গঠন করা হয়— এ সব টিমের কাজের অগ্রগতি সম্পর্কে জানাতে চাইলে মির্জা আব্বাস অভিযোগ করেন, কমিটি গঠন সংক্রান্ত কার্যক্রমে সরকার বাধা দিচ্ছে। যার কারণে কোনো কোনো ওয়ার্ডে কমিটি গঠন সভা করা সম্ভব হচ্ছে না। তার দাবি, তার পরও দায়িত্বপ্রাপ্ত নেতারা দিবা-রাত পরিশ্রম করে চলেছে। পর্যালোচনা করে দেখা গেছে, প্রতিটি টিমের যথেষ্ট কাজের অগ্রগতি হয়েছে।
বেলা তিনটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলা এই বৈঠকে সাংগঠনিক বিষয় পর্যালোচনা ছাড়াও আগামী ১০ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সপ্তম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওই দিন বেলা তিনটায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হবে বলে জানান আব্বাস। তিনি বলেন, এই কর্মসূচি সফল করতে মহানগর কমিটির নেতাদের দায়িত্ব দেয়া হয়েছে।  
মির্জা আব্বাসের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন মহানগর কমিটির নেতা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল  ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, অর্থ সম্পাদক আবদুস সালাম,  যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও মহানগর কমিটির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, সাবেক সংসদ সদস্য এস এ খালেক, সালাহউদ্দিন আহমেদ  প্রমুখ।