Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » প্রথম পাতা
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
পাঁচ সচিবের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার সুপারিশ
বর্তমান প্রতিবেদক
পাঁচ সচিবের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে দুই মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদক প্রধান কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি জনপ্রশাসন মন্ত্রণালয় ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
দুদক সচিব মাকসুদুল হাসান খান স্বাক্ষরিত ওই চিঠিতে মন্ত্রণালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ রয়েছে। দুদক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। যাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে তারা হলেন— স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন মিঞা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কেএইচ মাসুদ সিদ্দিকী, বিজ্ঞান ও প্রযুক্তি সচিব একেএম আমির হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ও প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান মোল্লা ওয়াহেদুজ্জামান ও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল কাশেম তালুকদার।
দুদক সূত্র জানায়, ওই সচিবদের মুক্তিযুদ্ধে অংশগ্রহণের সপক্ষে কোনো দালিলিক প্রমাণ নেই। যে চার ক্যাটাগরির ভিত্তিতে প্রকৃত মুক্তিযোদ্ধা শনাক্ত করা হয়, সেগুলোর আওতায়ও তারা পড়েন না। এ ছাড়া একাত্তরে মুক্তিযুদ্ধকালে তাদের বয়সও কম ছিল। দুদক উপপরিচালক জুলফিকার আলী তাদের বিরুদ্ধে অনুসন্ধান চালিয়েছেন।