Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » শেষ পাতা
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
খিলগাঁওয়ে ছিনতাই পরিকল্পনা হয় সাত দিন আগে
বর্তমান প্রতিবেদক
রাজধানীর খিলগাঁওয়ে ৪৮ লাখ টাকা ছিনতাইয়ের পরিকল্পনা হয় সাত দিন আগে। পরিকল্পনা অনুযায়ী তারা ইসরাইল হোসেন ইয়াসিনের বাসার সামনে অবস্থান নেয়। ছিনতাই কাজে অংশ নেয় পাঁচজন। গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম এসব জানান।
তিনি জানান, রবিবার রাতে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ঘটনার মূল পরিকল্পনাকারী কাজী সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। মনিরুল ইসলাম  বলেন, ছিনতাইকারীরা কয়েকদিন ধরে মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী ইয়াসিনকে পর্যবেক্ষণে রাখছিলেন। বৃহস্পতিবার মোটা অঙ্কের টাকা নিয়ে বাসায় ফিরছিলেন তিনি— তথ্য পেয়েই ছিনতাইকারীরা ইয়াসিনের বাসার আশপাশে অবস্থান নেয়। তারা মোবাইল ফোনে নিশ্চিত হয় ইয়াসিন ও সায়মন টাকা নিয়ে মতিঝিল থেকে রওনা হয়েছেন।
৪ সেপ্টেম্বর রাতে ইয়াসিন ও সায়মন খিলগাঁওয়ে তাদের বাসার সামনে গাড়ি থেকে নামার পরপরই ছিনতাইকারীরা তাদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় সায়মন বাধা দেন। তখন ছিনতাইকারীরা এলোপাতাড়ি গুলি চালায়। এতে সায়মন ও তার বাবা ইয়াসিন আহত হন। সায়মন পরে হাসপাতালে মারা যান।গ্রেপ্তারকৃত সিরাজুল ইসলাম ডিবি পুলিশকে জানান, ছিনতাইয়ের সময় ঘটনাস্থল সংলগ্ন ফায়ারসার্ভিস স্টেশনের সামনে একটি প্রাইভেটকারে সে অবস্থান করছিল। শাহীন নামে তাদের এক সহযোগী টাকা ছিনতাইয়ের সময় গুলি চালায়।
মনিরুল ইসলাম জানান, সিরাজ ছিনতাইকৃত টাকার মধ্য থেকে পাঁচ লাখ টাকা ভাগ পায়। এর মধ্যে তিন লাখ ৯৯ হাজার টাকা পুলিশ উদ্ধার করে। সিরাজকে গ্রেপ্তারের সময় তার বাসা থেকে ছিনতাইয়ে ব্যবহূত বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে।