Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » শেষ পাতা
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
মহাখালী-গুলশান সড়কে গাড়ি ভাঙচুর
বর্তমান প্রতিবেদক
কমিটি গঠনকে কেন্দ্র করে রাজধানীর তিতুমীর কলেজ ছাত্রলীগের ক্ষুব্ধ নেতাকর্মীরা মহাখালী-গুলশান সড়কে প্রায় অর্ধশত গাড়ি ভাঙচুর করেছে। গতকাল সন্ধ্যা সোয়া ৬টার দিকে ভাঙচুর শুরু হওয়ার পর থেকে মহাখালী-গুলশান সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পৌনে ৮টার দিকে পুলিশের তত্পরতায় গাড়ি চলাচল পুনরায় শুরু হয়। 
ছাত্ররা জানায়, সোমবার কলেজ ছাত্রলীগের কমিটি গঠন হয়। এতে স্থান না পাওয়াদের নেতৃত্বে সন্ধ্যা ৬টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল বের হয়। নতুন কমিটি প্রত্যাখ্যানের স্লোগান দিয়ে ওই মিছিলটি কলেজের ফটক থেকে বেরিয়েই সড়কে গাড়ি ভাঙচুর শুরু করে। বাস, প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা, পিকআপভ্যানসহ সব ধরনের গাড়িতে তারা নির্বিচারে ভাঙচুর চালাতে থাকে। প্রায় আধা ঘণ্টা ধরে দফায় দফায় এই ভাঙচুর চললেও ওই সময় পুলিশের কোনো তত্পরতা দেখা যায়নি। গুলশান থানার পরিদর্শক (তদন্ত) ফিরোজ হোসেন মোল্লা জানান, ঘটনার খবর শুনে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।
নিজেকে ছাত্রলীগের নেতা পরিচয় দিয়ে মাহফুজ নামে এক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন প্রতীক্ষার পর নতুন কমিটি গঠিত হয়। এতে ছাত্রলীগ নেতা ডলারকে সভাপতি ও মানিককে সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু কলেজে তাদের কোনো অবস্থান না থাকায় সাধারণ শিক্ষার্থীরা ভাঙচুর চালিয়েছে। মাহফুজ আরও বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি তাদের সিদ্ধান্ত না বদলানো পর্যন্ত আন্দোলন চলবে।
ভাঙচুরের সময় গোটা এলাকায় অতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। ভাঙচুরের পর ছাত্রলীগের ওই কর্মীরা সড়কে অবস্থান নিয়ে ‘অবৈধ কমিটি মানি না, মানব না’ স্লোগান দিচ্ছিল। সড়কে টায়ার জ্বালিয়ে আতঙ্ক তৈরি করে। পরে পুলিশ গিয়ে সড়ক থেকে বিক্ষুব্ধদের সরিয়ে দেয়।