Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » নগর মহানগর
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
তিন র্যাব সদস্যকে জেল গেটে জিজ্ঞাসাবাদ তদন্ত কমিটির
নারায়ণগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া র্যাব-১১-এর তিন সদস্যকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করেছে হাইকোর্টের নির্দেশে গঠিত তদন্ত কমিটি। সোমবার বিকালে নারায়ণগঞ্জ জেলা কারাগারের ফটকে র্যাব-১১-এর হাবিলদার এমদাদুল হক, ল্যান্সনায়েক হীরা মিয়া ও সিপাহি আবু তৈয়বকে জিজ্ঞাসাবাদ করা হয়।
তদন্ত কমিটির প্রধান জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহজাহান আলী মোল্লার নেতৃত্বে গঠিত সাত সদস্যের তদন্ত কমিটি ওই তিনজনকে জিজ্ঞাসাবাদ করে। এর আগে গত ৩০ আগস্ট নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তারা হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ এর সত্যতা স্বীকার করেছেন।
অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লা জানান, সাত খুনের মামলাটি একটি জটিল ও স্পর্শকাতর মামলা। এ জন্য সাক্ষীর জবানবন্দি দেয়া র্যাব সদস্যদেরকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত অনেক এগিয়েছে। যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দেয়া হবে। দ্রুত নূর হোসেনকে দেশে ফিরিয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। প্রসঙ্গত গত ২৭ এপ্রিল নাসিকের প্যানেল মেয়র নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহূত হন। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ছয়জনের ও ১ মে আরও একজনের লাশ পাওয়া যায়। মামলার প্রধান আসামি কাউন্সিলর নূর হোসেন ভারতের কলকাতায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছে। নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে সরকার।