Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » সারাদেশ
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
সীমান্তের জামিন স্থগিতই থাকছে
বর্তমান প্রতিবেদক : নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ওরফে ত্বকী হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার সালেহ রহমান ওরফে সীমান্তের জামিন আদেশ স্থগিতই থাকছে। জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন নিষ্পত্তি করে দিয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ বলেছে, স্থগিতাদেশ চলমান থাকবে।

প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষের হয়ে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সোহরাওয়ার্দী। পরে তিনি সাংবাদিকদের বলেন, আপিল বিভাগ সীমান্তের জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছে। এতে তাকে কারাগারেই থাকতে হবে।

হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ গত ২৪ জুন সীমান্তের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল। স্থগিতাদেশ চেয়ে রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে গত ১ জুলাই সীমান্তের জামিন স্থগিতের আদেশ দেয় চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

নারায়ণগঞ্জের নাগরিক ও সাংস্কৃতিক আন্দোলনের নেতা রফিউর রাব্বির বড় ছেলে তানভীর মুহাম্মদ ত্বকী ২০১৩ সালের ৬ মার্চ নিখোঁজ হন। দুদিন পর ৮ মার্চ সকালে নারায়ণগঞ্জের চারারগোপে শীতলক্ষ্যার নৌযান নোঙর করার খালের (হারবার) কাদাপানিতে তার লাশ পাওয়া যায়। ওই দিনই ত্বকীর বাবা মামলা করেন।

(এইচআর/সেপ্টেম্বর ০৯, ২০১৪)