Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » গ্যালারি
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
চ্যালেঞ্জ নিতে চায় ভিক্টোরিয়াও
ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেটপাড়ার পরীক্ষিত সংগঠক লুত্ফর রহমান বাদলের প্রয়াসে ২০১২-১৩ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছিল ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। পরের মৌসুমেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আর শিরোপার দৌড়ে টিকে থাকেনি। লুত্ফর রহমান বাদল ছেড়েছিলেন ভিক্টোরিয়ার টেন্ট। খুব আহামরি না হলেও প্রিমিয়ার লিগে গত মৌসুমে ভিক্টোরিয়ার দলটি খারাপ ছিল না। নাসির হোসেন, এনামুল বিজয়, সৌম্য সরকারদের মতো একঝাঁক তরুণ ক্রিকেটার নিয়ে দল গড়েছিল ভিক্টোরিয়া। লিগের শুরুটাও তারা ভালো করেছিল। কিন্তু শেষ পর্যন্ত লিগ শেষ করেছিল তারা আট নম্বরে। অবশ্য গতবার দলের পারফরম্যান্সের অবনতির পেছনে ক্রিকেটারদের পারিশ্রমিকে বিলম্বও একটি কারণ ছিল বলে ক্লাব সূত্র জানিয়েছে।

তবে সময়ের সঙ্গে অর্থ সঙ্কট কাটিয়ে উঠেছে ভিক্টোরিয়া। নতুন মৌসুমে ঘুরে দাঁড়াতে চায় ক্লাবটি। এবার প্রিমিয়ার লিগকে ঘিরে ব্যালেন্সড একটি দলই গড়েছে মতিঝিল পাড়ার এই ক্লাব। যেখানে অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ সমন্বয় রয়েছে। জাতীয় দলের ক্রিকেটার ওপেনার ইমরুল কায়েস ও মিডল অর্ডার ব্যাটসম্যান মার্শাল আইয়ুব যোগ দিয়েছেন ভিক্টোরিয়া শিবিরে। ঘরোয়া ক্রিকেটের বেশ কজন নিয়মিত পারফরমার এবার যোগ দিয়েছেন ক্লাবটিতে। যাদের রয়েছে কয়েক বছর ধরে প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা। সোহরাওয়ার্দী শুভ, নাদিফ চৌধুরী, ধীমান ঘোষ, মাহবুবুল করিম, তালহা জুবায়ের ও বাঁ-হাতি স্পিনার মনির হোসেনরাই ক্লাবের বড় ভরসা। তরুণদের তালিকাটাও বেশ আর্কষণীয়। পেসার কামরুল ইসলাম রাব্বি, আবু হায়দার রনি, উইকেটকিপার ব্যাটসম্যান জসিম উদ্দিন, সালমান হোসেনরা খেলবেন ভিক্টোরিয়ার হয়ে। এবার তাই অনেক আশাবাদী ভিক্টোরিয়া। লিগ শিরোপা জয়ের চ্যালেঞ্জটা নিচ্ছে দলটি। প্রাথমিকভাবে সুপার লিগ টার্গেট করলেও চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছাটাও ধারণ করছে ভিক্টোরিয়া।

দলের কর্মকর্তা হাসিব উদ্দিন প্রিমিয়ার লিগে ভিক্টোরিয়ার টার্গেট সম্পর্কে জানাতে গিয়ে বলেন, ‘আমাদের প্রথম টার্গেট হলো সুপার লিগ। তারপর হলো চ্যাম্পিয়নের জন্য লড়ে যাওয়া। আমরা তারুণ্য ও অভিজ্ঞতা মিলিয়ে দল গড়েছি শিরোপা জেতার জন্য লড়তেই।’ কিন্তু শিরোপা জেতার মতো শক্তি এই দলটার রয়েছে কিনা জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, ‘অবশ্য শক্তিশালী। আমার মিডল অর্ডার ভালো, টপঅর্ডারও ভালো। স্পিনে বাঁ-হাতি স্পিনারও ভালো। পেস বোলিংও বেশ শক্তিশালী।’ বিদেশি ক্রিকেটারের কোটা পূরণ করতে ইংল্যান্ড থেকে ক্রিকেটার আনতে চায় ভিক্টোরিয়া। আগামী ১৮ সেপ্টেম্বর প্রিমিয়ার লিগের জন্য দলের অনুশীলন শুরু হবে বলে জানান হাসিব উদ্দিন। দলের অধিনায়ক এখনও ঠিক করা হয়নি। তবে গত মৌসুমের ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়ে জটিলতা তৈরি হলেও এবার তেমনটা হচ্ছে না। হাসিব উদ্দিন জানান, এবার শুরুতেই ক্রিকেটারদের বড় অঙ্কের পারিশ্রমিক দিয়ে দেওয়া হয়েছে।  

ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব: ইমরুল কায়েস, মার্শাল আইয়ুব, সোহরাওয়ার্দী শুভ, মাহাবুবুল করিম মিঠু, তালহা জুবায়ের, নাদিফ চৌধুরী, ধীমান ঘোষ, হাসানুজ্জামান, নুরুজ্জামান, সালমান হোসেন, নবীন ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, জসিম উদ্দিন, আবু হায়দার রনি, ইসলামুল আহসান আবির, আল-আমিন সরদার, রুহুল আমিন ও মনির হোসেন।

(এইচআর/সেপ্টেম্বর ০৯, ২০১৪)