Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » সারাদেশ
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
চাঁপাইনবাবগঞ্জে পুলিশ হেফাজতে একজনের মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে পুলিশ হেফাজতে মঙ্গলবার সকালে ইউসুফ আলী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পরিবারের অভিযোগ, গ্রেপ্তারের পর পুলিশের নির্যাতনে সে মারা গেছে। পুলিশের দাবি, অতিরিক্ত ইয়াবা খেয়ে ইউসুফের মৃত্যু হয়েছে। অবশ্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলতে পারেনি। ইউসুফ পৌর এলাকার নামোশংকরবাটি ঝাঁপাইপাড়া এলাকার মৃত তরিকুল ইসলামের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকালে পৌর এলাকার বটতলা হাটের পাশ থেকে ইউসুফ আলীকে গ্রেপ্তার করে পুলিশ। স্থানীয়দের অভিযোগ, ইউসুফ আলীকে গ্রেপ্তার পর থেকেই নির্যাতন শুরু করে পুলিশ। পিকআপ ভ্যানে ওঠানোর পরও তার ওপর নির্যাতন চালানো হয়। একই অভিযোগ নিহতের পরিবারেরও।
আটকের পর পুলিশ বিকাল ৪টায় ইউসুফকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে প্রথমে প্রাথমিক চিকিত্সা দেয়ার কথা জানান চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আরএমও ডা. শফিকুল ইসলাম। এর পর সন্ধ্যা ৭টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিত্সাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১০টার দিকে ইউসুফের মৃত্যু হয়। তবে মৃত্যুর প্রকৃত কারণ ময়নাতদন্তের পরে জানা যাবে বলেও জানান আরএমও।
এদিকে সোমবার বিকালে অভিযানে নেতৃত্ব দেয়া  চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপপরিদর্শক মনিরুল ইসলাম  এ বিষয়ে কথা বলতে রাজি হননি।
অন্যদিকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার আল-মামুন বলেন, পুলিশ কোনো নির্যাতন করেনি। গ্রেপ্তারের সময় তার হাতে থাকা কয়েকটি ইয়াবা ট্যাবলেট খাওয়ার ফলে সে অসুস্থ হয়ে পড়ে। এতেই তার মৃত্যু হয়েছে।
সদর থানার ওসি (তদন্ত) সারোয়ার হোসেন জানান, ইউসুফ মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল এবং তার বিরুদ্ধে থানায় তিনটি মামলা রয়েছে।
(সেপ্টেম্বর ০৯, ২০১৪)