Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » রাজনীতি
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
তৃণমূলের মামলার খরচ দিবে বিএনপি
বর্তমান প্রতিবেদক : সরকারবিরোধী আন্দোলনে তৃণমূল নেতাকর্মীর নামে বিভিন্ন অভিযোগে যে সব মামলা হয়েছে তা পরিচালনার ব্যয়ভার নিচ্ছে বিএনপি। মঙ্গলবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তর বিভাগ থেকে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এ সম্পর্কিত একটি চিঠি পাঠানো হয়েছে।
চিঠিতে নেতাকর্মীদের মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য আগামী সাত দিনের মধ্যে বিএনপির দপ্তরে ই-মেইল বা ডাকযোগে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। যেসব নেতাকর্মী এখনও কারাগারে আটক রয়েছেন তাদেরও নাম-ঠিকানা পাঠাতে বলা হয়েছে।
অভিযোগ রয়েছে, পাঁচ জানুয়ারি নির্বাচন ঠেকানো ও নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলন করতে গিয়ে যেসব তৃণমূল নেতাকর্মীর নামে মামলা হয়েছে তাদের পাশে দলের সাবেক মন্ত্রী-এমপিরা কেউ নেই। দলের যেসব আইনজীবী রয়েছেন তারাও টাকা ছাড়া কাজ করেন না। এ অবস্থায় মামলা পরিচালনা করতে গিয়ে বেশ বেগ পেতে হচ্ছে তৃণমূল নেতাকর্মীদের।
তাছাড়া মামলার কারণে অনেক নেতাকর্মী দীর্ঘদিন থেকে ঘর ছাড়া রয়েছে বলে দাবি করছেন নেতাকর্মীরা। তাদের পরিবারের সদস্যরাও নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন— এ সব বিষয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার বিশ্বস্ত নেতাদের মাধ্যমে জানতে পেরেছেন। তাই তৃণমূলের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি প্রধান।
(এইচআর/সেপ্টেম্বর ০৯, ২০১৪)