Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » সারাদেশ
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
গৌরনদীতে অজ্ঞাত রোগে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ
গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলার দুটি মাধ্যমিক ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী মঙ্গলবার দুপুরে অজ্ঞাত রোগে অসুস্থ হয়ে পড়ে। গুরুতর অসুস্থদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারী জানান, দুপুর ২টার দিকে ক্লাস চলাকালে পর্যায়ক্রমে সপ্তম ও অষ্টম শ্রেণির ৪০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। মাহিলাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, তার বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির চার শিক্ষার্থী ক্লাস চলাকালে অসুস্থ হয়ে পরেছে। খবর পেয়ে মাহিলাড়া মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু তাত্ক্ষণিক চিকিত্সক নিয়ে স্কুলে পৌঁছে চিকিত্সা দিয়ে সুস্থ করে তোলেন।
চিকিত্সক দাস রণবীর জানান, অসুস্থদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। অপরদিকে একই দিন ক্লাস চলাকালে দুপুর আড়াইটার দিকে আগৈলঝাড়ার রত্নপুর ইউনিয়নের মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ ও দশম শ্রেণির কয়েকজন পর্যায়ক্রমে অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ, থানার ওসি মো. সাজ্জাদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।
আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম মিয়া জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আবহাওয়াজনিত কারণে অসুস্থ শিক্ষার্থীরা মাস সাইকোলোজিক্যাল ইনলেস (এক প্রকার মানসিক ভারসাম্যহীন) রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছিল। এ রোগের প্রধান লক্ষণ হচ্ছে একজন আক্রান্ত হলে অন্যরাও অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে সব শিক্ষার্থীই আশঙ্কামুক্ত বলেও তিনি জানান।
(এইচআর/সেপ্টেম্বর ০৯, ২০১৪)