Space For Rent

Space For Rent
মঙ্গলবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৪
প্রচ্ছদ » সারাদেশ
  দেখেছেন :   আপলোড তারিখ : 2014-09-09
বগুড়ার গাবতলী পৌরসভার উপনির্বাচনে বাধা নেই
বর্তমান প্রতিবেদক : সীমানা জটিলতার রিটে ঝুলে থাকা বগুড়ার গাবতলী পৌরসভা উপনির্বাচন নিয়ে দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করেছে হাইকোর্ট। এর ফলে ওই নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা রইল না। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেয়।
গাবতলী পৌরসভার উপনির্বাচনের প্রার্থী আনোয়ারুল ইসলাম নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য আবেদন করেছিলেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পরে খোকন সাংবাদিকদের জানায়, স্থগিতাদেশ প্রত্যাহার করায় এখন ওই পৌরসভার উপনির্বাচনে আর কোনো বাধা থাকল না।
এর আগে গত ১৭ জুন গাবতলী সদর ইউনিয়নের তরফ সরতাজ গ্রামের ভোটার আনোয়ার হোসেন সীমানা সংক্রান্ত জটিলতা দেখিয়ে নির্বাচন বন্ধের জন্য হাইকোর্টে একটি রিট করেন। ওই রিটের পরিপ্রেক্ষিতে গত ২৫ জুন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ উপনির্বাচন স্থগিতের আদেশ দেয়।
২৬ জুন গাবতলী পৌরসভার মেয়র পদে উপনির্বাচন হওয়ার কথা ছিল। পৌরসভার মেয়র মোরশেদ মিলটন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মেয়র পদটি শূন্য হয়।
(এইচআর/সেপ্টেম্বর ০৯, ২০১৪)