মাত্র ৩০ মিনিট
Published : Thursday, 17 November, 2016 at 10:59 AM, Count : 1092

বর্তমান ডেস্ক : সুস্থ থাকার জন্য ব্যায়াম করতেই হবে। নিয়মিত ব্যায়াম অনেক রোগ থেকেই মুক্তি দিতে পারে। আয়ুকে পারে আরও দীর্ঘ করতে। এবার নতুন গবেষণায় দেখা গেছে নারীদের স্তন ক্যান্সার থেকেও রক্ষা করে ব্যায়াম। অক্সফোর্ড ইউনিভার্সিটির গবেষকরা জানাচ্ছেন দৈনিক ৩০ মিনিট ব্যায়ামে মধ্যবয়সী নারীদের ক্যান্সারের ঝুঁকি কমিয়ে দিতে পারে অনেকটা। টানা তিন বছর ধরে এক লাখ ২৬ হাজার নারীর ওপর গবেষণা করে তারা এ বিষয়ে সিদ্ধান্তে এসেছেন। ওই বিশ্ববিদ্যালয়ের এপিডেমলজি ইউনিটের গবেষক প্রফেসর টিম কে বলেছেন, ব্যায়ামের ফলে কেন কীভাবে স্তন ক্যান্সারের ঝুঁকি কমে এটা এখনও আমরা পুরোপুরি জানতে পারিনি। তবে ধারণা করা হচ্ছে শরীরে হরমোনের মাত্রায় এর প্রভাব পড়ে। তিনি আরও বলেছেন, তবে যা-ই হোক শরীর সুস্থ রাখার জন্য ব্যায়ামের কোনো বিকল্প নেই। সূত্র: দ্য ডেইলি মেইল।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft