৪৪ বছরের রেকর্ড ভাঙল সাকিব-মুশফিক
Published : Saturday, 14 January, 2017 at 4:49 PM, Count : 1010

ক্রীড়া প্রতিবেদক : সবচেয়ে বেশি ধৈর্যের পরিচয় তো দিতে হয়েছে সাব্বির রহমানকে। নিউজিল্যান্ড দল তবু মাঠে ব্যস্ত ছিল। আর সাব্বির? যে কোনো মুহূর্তে মাঠে নামতে হতে পারে বলে প্যাড-প্যাড পরে বসেছিলেন সেই সকাল থেকে। ৮২ ওভার ২ বল অপেক্ষা করে অবশেষে মাঠে নামার সুযোগ পেলেন সাব্বির। দিনের শেষভাগে! মুশফিকুর রহিম ১৫৯ করে আউট হওয়াতেই ভাঙল সাকিবের সঙ্গে তার জুটি। আর ততক্ষণে এই জুটি ঢুকে গেছে ইতিহাসের পাতায়। বাংলাদেশের পক্ষে যে কোনো উইকেটে এটিই এখন সর্বোচ্চ জুটি। ২০১৫ সালে খুলনা টেস্টে তামিম-ইমরুলের গড়া ৩১২ রানের জুটির রেকর্ড গতকাল শুক্রবার ভেঙে দিলেন সাকিব-মুশফিক। শুধু তা-ই নয়, টেস্ট ইতিহাসে পঞ্চম উইকেটে চতুর্থ সর্বোচ্চ জুটি হয়ে গেল এটি।
নিউজিল্যান্ডের মাঠে এটি সফরকারী দলগুলোর যে কোনো উইকেট জুটিতে নতুন রেকর্ডও। সাকিব-মুশফিক ভাঙলেন ৪৪ বছরের পুরনো রেকর্ড। ১৯৭৩ সালে ডানেডিন টেস্টে চতুর্থ উইকেটে ৩৫০ রান যোগ করেছিলেন পাকিস্তানের আসিফ ইকবাল ও মুশতাক মোহাম্মদ। সেটিই ছিল নিউজিল্যান্ডে ভিনদেশি দলগুলোর সর্বোচ্চ জুটি। সাকিব-মুশফিক এই জুটির ওপরে যে কোনো দল মিলিয়েই আছে মাত্র দুটি জুটি। দুটিই নিউজিল্যান্ডে, তা বলে না দিলেও চলছে। ১৯৯১ সালে এই ওয়েলিংটনে তৃতীয় উইকেটে ৪৬৭ মো. শরীফের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুল আলীম স্বপন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মেদ আলীসহ কুষ্টিয়া জেলা, উপজেলা জাসদ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের ধারা অব্যাহত আছে। জঙ্গি, সন্ত্রাসীদের দমনের মাধ্যমে দেশে শান্তি বিরাজ করছে। এ ধরনের পরিস্থিতিতে যারা ১৪ দল ও আওয়ামী লীগের ভেতরে অনৈক্য সৃষ্টি করে, উসকানি দেয়, যারা লুটপাট ও দলবাজি করে তারা দেশের শত্রু, শেখ হাসিনার শত্রু ও ঐক্যের শত্রু। এরা বিএনপি জামায়াতের এজেন্ট। তিনি আরও বলেন, আমরা এখনও বিপদ মুক্ত নই, এখনও জঙ্গির প্রধান পৃষ্ঠপোষক বেগম খালেদা জিয়া আত্মসমর্পন করেনি। বাংলাদেশ এখনও নিরাপদ হয়নি। আওয়ামী লীগ ও জাসদের ঐক্য যে কোনো মূল্যে রক্ষা করতে হবে। আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়ে ইনু বলেন, কোনো অবস্থাতেই বিএনপি জামায়াতের ক্যাডার ও অপকর্মের সঙ্গে জড়িতদের দলে আশ্রয় দেবেন না। এতে ১৪ দল, আওয়ামী লীগ ও দেশ ক্ষতিগ্রস্ত হবে। আসুন ঐক্যবদ্ধভাবে জঙ্গি দমন করি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft