গোয়াইনঘাটে পাথর শ্রমিকদের বিক্ষোভ
দ্রুত পাথর কোয়ারি খুলে দেয়ার দাবি
Published : Sunday, 15 January, 2017 at 8:33 PM, Count : 10834

গোয়াইনঘাট (সিলেট) সংবাদদাতা : হাইকোর্টের নির্দেশ মোতাবেক জাফলং, বিছনাকান্দি ও ভোলাগঞ্জ পাথর কোয়ারি সচল না হওয়ার প্রতিবাদে গতকাল রোববার সকালে নলজুরি বাজারে জৈন্তাপুর-গোয়াইনঘাট ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের ডাকে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ সমাবেশ চলাকালে সিলেট-তামাবিল মহাসড়ক প্রায় ৪ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সড়কের উভয় পাশে সহস্রাধিক যানবাহন আটকা পড়ে। সমাবেশে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার এক সপ্তাহের মধ্যে জাফলং পাথর কোয়ারি সচলের আশ্বাস দিলে সংগঠনের নেতারা কর্মসূচি স্থগিত করেন।
বিক্ষোভ সমাবেশ বক্তারা মানবিক দিক বিবেচনা করে কয়েক লাখ ব্যবসায়ী ও শ্রমিকের রুটি রুজির একমাত্র উপার্জনস্থল জাফলং পাথর কোয়ারি সচল করার দাবি জানিয়েছেন। তারা দ্রুততম সময়ের মধ্যে জাফলং পাথর কোয়ারি সচল ও সনাতন পদ্ধতিতে পাথর উত্তোলন কার্যক্রম স্বাভাবিক করে না দেয়া হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন। আবদুল মুতালিব খানের সভাপতিত্বে ও সোহেল আহমেদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পাথর, চুনা পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, জেলা ট্রাকচালক সমিতির সাবেক সভাপতি আবু সরকার, আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন, রফিকুল ইসলাম, পাথর ব্যবসায়ী সমিতির ইসমাইল আলী, হাফিজ মিয়া, স্টোন ক্রাশার মিল মালিক বাবলু বখত, আবদুর রহিম খান, আমদানিকারক ছরোয়ার হোসেন ছেদু, সাংবাদিক মিনহাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা মোকাদ্দছ আলী, ইসমাইল হোসেন সুরুজ, ইউপি সদস্য লিটন মিয়া প্রমুখ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft