নাতি কোলে ভ্যানে চড়ে শৈশবের স্মৃতি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী
টুঙ্গিপাড়ার জন্মস্থান ও পৈত্রিক নিবাসসহ স্মৃতিবিজড়িত স্থানগুলো দেখে আপ্লুত শেখ হাসিনা
Published : Friday, 27 January, 2017 at 9:51 PM, Count : 2218

বর্তমান প্রতিবেদক  : সবাইকে চমকে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ভ্যানগাড়িতে চড়ে গ্রামে ঘুরে বেড়ালেন। নাতিকে কোলে নিয়ে রিকশাভ্যানে করে নিজ গ্রামের বাড়ির শৈশব স্মৃতির স্থানগুলো ঘুরে দেখলেন তিনি। এ সময়ে তার সঙ্গে ভ্যানে ছিলেন ছোট বোন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, তার স্ত্রী পেপপি সিদ্দিক, মেয়ে লীলা ও ছোট ছেলে কাইয়ুস। প্রধানমন্ত্রী তার জন্মস্থান এবং পৈত্রিক নিবাস গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিভিন্ন স্থান তাদের ঘুরিয়ে দেখান।
গতকাল শুক্রবার পিআইডির পাঠানো ছবিতে এমনটিই দেখা যায়। ছবিতে দেখা যায় নাতিকে কোলে নিয়ে প্রধানমন্ত্রী ঘুরছেন নিজের শৈশবের স্মৃতিজড়িত স্থানগুলো। ছোট নাতি কাইউসকে কোলে নিয়ে হাস্যোজ্জ্বল ভঙ্গিতে রিকশাভ্যানের সামনের দিকের ডানপাশে বসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সামনের দিকের বাঁ পাশে ছিলেন ববি। পেছনে দিকে বসেছিলেন ববির স্ত্রী ও মেয়ে লীলা। শীতের সকালে রিকশাভ্যানে চেপে প্রধানমন্ত্রীর এই ভ্রমণের সময় নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীদেরও আশপাশেই দেখা গেছে। প্রধানমন্ত্রীর সফর সঙ্গীরাও এ সময় তার সঙ্গে গ্রাম ঘুরে দেখেন। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক সাড়া ফেলেছে। ভাইরাল হয়ে পড়েছে সারা দুনিয়ায়।
বৃহস্পতিবার গোপালগঞ্জে একাদশ জাতীয় রোভারমুট উদ্বোধন করে দুপুরে টুঙ্গিপাড়ায় যান শেখ হাসিনা। সঙ্গে ছিল ববির পরিবারসহ আত্মীয়-স্বজন। পৈত্রিক বাড়িতে নিজের পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গেই সময় কাটান তিনি। দলীয় কিংবা সরকারি কোনো কর্মসূচি নেই। বোন শেখ রেহানার ছেলের পরিবারের সদস্যদের নিয়ে গতকাল শুক্রবার সকালে বঙ্গবন্ধুর সমাধি সৌধে যান শেখ হাসিনা। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর সমাধি সৌধ থেকে খানিকটা দূরে নিজেদের নতুন বাড়িতে যান তিনি। ওই সময়ই তিনি রিকশাভ্যানে ওঠেন বলে তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানায়। তিনি বলেন, এসএসএফ সদস্যরা উনাকে গাড়িতে যেতে অনুরোধ করলেও তিনি রিকশাভ্যানে যাওয়ার আগ্রহ দেখান। নতুন বাড়িতে কিছুক্ষণ থেকে পুরনো বাড়িতে ফিরে আসেন তিনি।  প্রধানমন্ত্রীর পরিবারের ওই সদস্য আরও জানান, প্রধানমন্ত্রী তার পুরনো বাড়িতেই দুপুরের খাবার গ্রহণ করেন। পরে বেলা সাড়ে ৩টায় তিনি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধে প্রবেশ করেন। সেখানে বঙ্গবন্ধুর কবরের পাশে দাঁড়িয়ে পবিত্র ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।
গতকাল শুক্রবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা দেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft