সাকিবের ১ কোটি!
Published : Thursday, 18 May, 2017 at 9:29 PM, Count : 829
সাকিবের ১ কোটি!ক্রীড়া প্রতিবেদক : পারফরম্যান্স দিয়েই বিশ্ব ক্রিকেটে নিজেদের আলাদা অবস্থান তৈরি করেছে বাংলাদেশ। সেইসঙ্গে ব্যক্তিগত নৈপুণ্য দেখিয়ে ভক্তদের মন জয় করে নিয়েছেন ক্রিকেটাররাও। তবে এদের মধ্যে সবার চেয়ে এগিয়ে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার।
শুধু বাংলাদেশেই নয়; বিশ্বজুড়েই রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। আর তার প্রমাণ পাওয়া গেল সামজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে। সম্প্রতি ফেসবুকে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ভক্তের সংখ্যা ছাড়িয়ে গেলো এক কোটি! প্রতিবেদনটি লেখা পর্যন্ত সাকিবের ভেরিফাইড ফেসবুক পেজে ভক্তের সংখ্যা ছিল ১০,০০০,৬০০ জন।
সাকিবের অনুসারীদের মধ্যে ৭৩ শতাংশ হচ্ছে বাংলাদেশি। বাকি ২৭ শতাংশ অনুসারী হয়েছেন বিশ্বের অন্যান্য দেশ থেকে। ভারতে সাকিবের ভক্ত সংখ্যা দশ লাখের বেশি। পাকিস্তানেও সাকিবের প্রায় দুই লাখ ভক্ত রয়েছে। এছাড়া সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবেও সাকিবের এক লাখ করে ভক্ত। এছাড়া সারা বিশ্বেই ছড়িয়ে রয়েছে সাকিব ভক্তরা। বলাই বাহুল্য, প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ফেসবুক পেজে ভক্ত-সমর্থকদের হিসেবে সাকিবের পরে রয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। এছাড়া তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মুশফিকের ফেসবুক পেজে ৮৬ লাখ ৭২ হাজার ও মাশরাফির পেজে ৮২ লাখ ৫১ হাজারেরও বেশি সমর্থক রয়েছে।
২০০৬ সালের ছয় আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেকের মধ্য দিয়ে বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় সাকিবের। ইতোমধ্যে পার করেছেন এক দশকেরও বেশি সময়। ৪৯ টেস্ট, ১৭১টি ওয়ানডে ও ৫৯টি টি-টোয়েন্টি খেলে সাকিবের সংগ্রহে রয়েছে ৯ হাজার ৪৮৩ রান ও ৪৬৭টি উইকেট। বর্তমানে তার কাঁধে রয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft