রমজানে দেশব্যাপী থাকছে মোবাইল কোর্ট: শিল্পমন্ত্রী
Published : Tuesday, 23 May, 2017 at 8:48 PM, Count : 531
রমজানে দেশব্যাপী থাকছে মোবাইল কোর্ট: শিল্পমন্ত্রীবর্তমান প্রতিবেদক : খাদ্যের মান নিয়ন্ত্রণে বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং বোর্ড (বিএসটিআই) ও জেলা প্রশাসন যৌথভাবে রমজান মাসে দেশব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করবে। যাতে অসাধু ব্যবসায়ী ও বিক্রেতারা খাদ্যে ভেজাল ও নিম্নমানের খাদ্যপণ্য ও পানীয় প্রস্তুত এবং বিক্রি করতে না পারে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় মতিঝিলে শিল্প ভবনে এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এই তথ্য জানান।
আমির হোসেন আমু বলেন, বিএসটিআইয়ের চলমান কার্যক্রমের অংশ হিসেবে রমজান উপলক্ষে ঢাকা মহানগরীর বাইরে ও ঢাকা জেলার কেরানীগঞ্জ, সাভার, আশুলিয়া, ধামরাই উপজেলাসহ বিভিন্ন উপজেলায় মোবাইল কোর্টের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সিডিউল অনুযায়ী পুরো রমজান মাসজুড়ে মোবাইল কোর্ট চলবে। এক্ষেত্রে ঢাকায় প্রতিদিন ৪টি ও অন্যান্য জেলায় প্রতিদিন ১টি করে মোবাইল কোর্ট পরিচালিত হবে।
মন্ত্রী বলেন, দেশে এখন ফারমালিনের ব্যবহার নেই বললেই চলে। তবে শতভাগ মুক্ত হয়েছে কি-না তা এখনই বলা যাচ্ছে না। কারণ মাছ-মাংস ও শাকসবজিতে ফরমালিন আছে কিনা তা পরীক্ষার দায়িত্ব শিল্প মন্ত্রণালয় বা বিএসটিআইয়ের নয়। তিনি আরও জানান, জনস্বার্থে খাদ্যপণ্যে ফরমালিন পরীক্ষা করে বিএসটিআই। যদিও এটি তার রুটিনওয়ার্ক নয়। খাদ্যে ভেজাল পরীক্ষার জন্য আলাদা বিভাগ আছে। তবে সরকারের নির্দেশে বিএসটিআই মাঝে মাঝে এই দায়িত্ব পালন করে। এ সময় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়াও উপস্থিত ছিলেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft