সরকারি অনুদান পেলেন ৬ নির্মাতা
Published : Monday, 29 May, 2017 at 8:37 PM, Count : 320
সরকারি অনুদান পেলেন ৬ নির্মাতাবিনোদন প্রতিবেদক : ২০১৬-১৭ অর্থবছরে ৬টি চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল ২৯ মে রাষ্ট্রপতির আদেশক্রমে তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শাহীন আরা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।
সরকারি অনুদানের জন্য নির্বাচিত ৬টি চলচ্চিত্রের মধ্যে রয়েছে শিশুতোষ ছবি ‘প্রিয় জন্মভূমি’; ছটকু আহমেদের কাহিনীতে এই ছবির পরিচালক সোহানুর রহমান সোহান।
নূর-ই-আলম সিদ্দিকীর প্রযোজনায় প্রামাণ্যচিত্র ‘একজন মরিয়ম’ যার পরিচালক মুহাম্মদ ফেরদৌস আলম। এছাড়া তালিকায় নাম এসেছে রেজওয়ান শাহারিয়ার সুমিতের পরিচালনায় ‘নোনাজলের কাব্য’ তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ শবনম ফেরদৌসের পরিচালনায় ‘আজব সুন্দর’ ছবিটির প্রযোজক সামিয়া জামান। এবং সর্বশেষটি হলো কমল সরকার পরিচালিত ‘দায় মুক্তি’ ছবি।
প্রজ্ঞাপনে কোন ছবির কত বাজেট তা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে ‘প্রিয় জন্মভূমি’ এবং ‘দায় মুক্তি’ ছবি দুটির জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৪০ লাখ টাকা।
এছাড়া ‘আজব সুন্দর’ ‘নোনাজলের কাব্য’ ‘রূপসা নদীর বাঁকে’ ছবিগুলোর বাজেট দেয়া হয়েছে ৫০ লাখ টাকা। এবং প্রামাণ্যচিত্র ‘একজন মরিয়ম’র জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৩০ লাখ টাকা।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ বিবেচনায় এ ছবিগুলো নির্বাচন করা হয়েছে। পাশাপাশি গল্প লেখক ও চিত্রনাট্যকারকেও উত্সাহ পুরস্কার প্রদানের জন্য সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft