যৌথ প্রযোজনার নীতিমালা মানেনি বস টু
Published : Wednesday, 7 June, 2017 at 9:03 PM, Count : 430
যৌথ প্রযোজনার নীতিমালা মানেনি বস টুবিনোদন প্রতিবেদক : ‘বস টু’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জিতস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড। সম্প্রতি প্রকাশিত এ ছবির ‘আল্লাহ মেহেরবান’ গানটি নিয়েও বেশ সমালোচনা হয়। এ ছবিতে শিল্পী নেয়ার ক্ষেত্রে মানা হয়নি যৌথ প্রযোজনার নিয়ম। এমন আভিযোগ উঠেছে ছবিটিকে ঘিরে। চলচ্চিত্র ঐক্যজোটের পক্ষ থেকে সেন্সর প্রিভিউ কমিটিকে একটি চিঠি দেয়া হয়। সেই চিঠিতে ‘বস টু’ ছবিটি যৌথ প্রযোজনার যথাযথ নিয়ম মেনে তৈরি হয়েছে কি-না তা খতিয়ে দেখার অনুরোধ জানানো হয়। এরইমধ্যে বিএফডিসিতে সেন্সর প্রিভিউ কমিটি ছবিটি দেখেন। সেই সূত্রে এ ছবিটির অধিকাংশ শিল্পী কলকাতার বলে জানা গেছে।
এ বিষয়ে সেন্সর প্রিভিউ কমিটির সদস্য নাসিরউদ্দিন দিলু বলেন, দুই দেশের শিল্পীদের মধ্যে সমতা কম মনে হয়েছে আমার কাছে। সবাই মিলে মতামত জানিয়ে দিয়েছি আমরা। এরপর সেন্সরবোর্ড বাকি সিদ্ধান্ত নিবেন। ‘বস টু’ প্রযোজনা করছে বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া। এই প্রতিষ্ঠানের কর্ণধার আবদুল আজিজ বলেন, তারা অনেক শিল্পীকে চিনতে পারেননি।
শিল্পী সমতা রেখেই কাজ করেছেন পরিচালক বাবা যাদব। প্রিভিউ কমিটির মতামতে কী এসেছে তা জানা যাবে শিগগিরই। বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ চিঠি মারফত সেন্সর কমিটিকে প্রিভিউ কমিটির মতামত পাঠাবেন বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, চিঠিতে সব উত্তর আছে। কিন্তু কি মতামত সবাই দিয়েছেন তা এখন জানাতে চাইছি না। এজন্য একটু অপেক্ষা করতে হবে।
প্রসঙ্গত, এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিত্, নুসরাত ফারিয়া, শুভশ্রী, অমিত হাসান প্রমুখ। আসছে ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পাওয়ার কথা চারটি বড় বাজেটের ছবি। জানা যায়, এসবের মধ্যে একমাত্র ‘রাজনীতি’ ছাড়া বাকি তিনটিই যৌথ প্রযোজনার। এগুলো হলো ‘বস টু’ ‘নবাব’ ও ‘রংবাজ’।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft