ঈদের আগেই উজ্জ্বল ত্বক!
Published : Saturday, 24 June, 2017 at 8:57 PM, Update: 24.06.2017 9:01:39 PM, Count : 1451

রোদ, ধুলাবালি ও দীর্ঘদিনের অযত্নে ত্বক বিবর্ণ হয়ে পড়েছে? ঈদের আগেই ঘরোয়া কিছু ফেসপ্যাকের সাহায্যে ঝটপট ত্বকে ফিরিয়ে আনুন জৌলুস। ত্বকের বাড়তি যত্ন নিয়ে নিন ঈদের আগেই।
এনডিটিভির লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট জানাচ্ছে হাতের কাছে থাকা ৫ প্রাকৃতিক
উপাদানের সাহায্যে ত্বক উজ্জ্বল ও সুন্দর করার উপায় —
- জীবনযাপন ডেস্ক

শসা

প্রাকৃতিক টোনার হিসেবে চমত্কার কাজ করে শসা। এটি ত্বকের রোদে পোড়া দাগ দূর করে ত্বক উজ্জ্বল ও সুন্দর করে। ফ্রিজে রাখা ঠাণ্ডা শসা স্লাইস করে কেটে ত্বকে ঘষুন। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে। নিয়মিত কয়েকদিন এটি ব্যবহার করলেই ত্বকে ফিরে আসবে জৌলুস।

টমেটো
টমেটোতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট ও ব্লিচিং উপাদান যা ত্বক উজ্জ্বল করে। টমেটোর সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে ব্লেন্ড করে নিন। ফেসপ্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে ধুয়ে মুছে নিন ত্বক।

লেবু
লেবুতে থাকা ভিটামিন সি ও অ্যাসিডিক উপাদান ত্বকের জৌলুস বাড়ায়। ত্বকের মরা চামড়া দূর করার পাশাপাশি কালচে দাগও দূর করতে পারে এটি। লেবু অর্ধেক করে কেটে মোটা দানার চিনিতে গড়িয়ে নিন। এরপর মুখ ও গলার ত্বকে ঘষুন। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন ত্বক।

হলুদ
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যে কোনো ফেসপ্যাকেই এক চিমটি হলুদ মিশিয়ে নিতে পারেন। হলুদে থাকা অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান ত্বকের লালচে ভাব ও চুলকানি দূর করে।
ত্বক উজ্জ্বল করার জন্য ১ চা চামচ মধু, ১ চা চামচ দুধ ও ১/৪ চা চামচ হলুদ গুঁড়া একসঙ্গে মিশিয়ে তৈরি করে ফেলুন ফেসপ্যাক। এটি ঝটপট ত্বকে নিয়ে আসবে জৌলুস।

গ্রিন টি
ত্বকের সৌন্দর্য বাড়াতে গ্রিন টির জুড়ি নেই। চুলার পাত্রে গ্রিন টি দিয়ে ফুটে উঠলে বাষ্পটুকু ত্বকে লাগান। এটি সতেজ ভাব নিয়ে আসবে ত্বকে।
গ্রিন টি এর ফেসপ্যাক ব্যবহার করলে অউপকার পাবেন। ফেসপ্যাক তৈরি করার জন্য ১ চা চামচ মধু ও ১ চা চামচ চিনি মেশান গ্রিন টি এর সঙ্গে। মিশ্রণটি চক্রাকারে লাগান ত্বকে। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন ত্বক।

টিপস
রোদে বের হওয়ার আগে সানক্রিন লোশন ব্যবহার করবেন অবশ্যই। ত্বকের সুস্থতা নিশ্চিত করতে প্রচুর পরিমাণে পানি পান করুন।
এছাড়া ফল ও সবজি খান নিয়মিত। ভারি মেকআপ বেশিক্ষণ ত্বকে রাখবেন না। ব্যবহূত প্রসাধনী সামগ্রীর মান নিশ্চিত করুন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft