বরিশাল বিভাগে বিএনপি জোটের প্রার্থী যারা
Published : Tuesday, 25 July, 2017 at 9:42 PM, Count : 8429
বরিশাল বিভাগে বিএনপি জোটের প্রার্থী যারাএম. উমর ফারুক : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রস্তুতি নিচ্ছে বিএনপি। নির্বাচনী ইশতেহারসহ প্রার্থী যাচাই-বাচাইয়ের কাজ চলছে পুরোদমে। আন্দোলন সংগ্রামে দলের জন্য ঝুঁকি নিয়ে যারা রাজপথে থেকে কাজ করেছেন আগামী নির্বাচনের প্রার্থী তালিকায় তারাই পাচ্ছেন অগ্রাধিকার। এলাকার জনপ্রিয় নেতাদের মূল্যায়ন করা হয়েছে তালিকাতে। বিএনপি জোটের প্রার্থীদের তালিকায় রয়েছেন যারা।
বরিশাল-১: (গৌরনদী-আগৈলঝাড়া) বিএনপির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক জহির উদ্দিন স্বপন, বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আবদুস সোবহান।
বরিশাল-২: (উজিরপুর-বানারীপাড়া) বিএনপির প্রার্থী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সরফুদ্দিন আহমেদ সান্টু, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান, জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য দুলাল হোসেন।
বরিশাল-৩: (বাবুগঞ্জ-মুলাদী) সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদিন, সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাবেক এমপি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য মোশারফ হোসেন মঙ্গু।
বরিশাল-৪: (হিজলা-মেহেন্দীগঞ্জ) বরিশাল উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী সাবেক সচিব শাহ মোহম্মদ আবুল হোসাইন ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান।
বরিশাল-৫: (বরিশাল সদর ও মহানগর) বিএনপির যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিছ জাহান শিরিন ও দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন ।
বরিশাল-৬: সাবেক এমপি ও বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান। ঢাকা মহানগর যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মওলা শাহীন।
ঝালকাঠি-১: (রাজাপুর-কাঁঠালিয়া) বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, জেলা বিএনপির উপদেষ্টা রফিকুল ইসলাম জামাল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা ও জেলা বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট রফিক হাওলাদার ও কেন্দ্রীয় মহিলা দল নেত্রী মমতাজ বেগম।
ঝালকাঠি-২: (সদর-নলছিটি) সাবেক এমপি ইলেন ভুট্টো, বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য জেবা আহমেদ খান, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মিঞা আহমেদ কিবরিয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার ফখরুল ইসলাম, জেলা বিএনপির সাবেক যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হোসেন আলী খান।
পিরোজপুর-১: (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরূপকাঠি) জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাতীয় নির্বাহী কমিটির সদস্য পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের সদস্য নৌযান ব্যবসায়ী ফকরুল আলম, জেলা বিএনপির সদস্য সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব.) ব্যারিস্টার সরোয়ার হোসেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও নাজিরপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান, জেলা বিএনপি সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আকন, আমেরিকা প্রবাসী জাহীদ এফ সরদার সাদী, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামিম বিন সাঈদী।
পিরোজপুর-২: (কাউখালী, ভাণ্ডারিয়া ও ইন্দুরকানী) জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি গাজী নুরুজ্জামান বাবুল, বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম মঞ্জুর ছেলে জেলা বিএনপির সহ-সভাপতি ও ভাণ্ডারিয়া উপজেলা বিএনপির সভাপতি আহমদ সোহেল মনজুর সুমন, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ বিন সাঈদী, সম্মিলিত পেশাজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার যুগ্ম-আহ্বায়ক ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করিম, কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপির সাধারণ সম্পাদক এসএম আহসান কবীর, ইন্দুরকানী উপজেলা বিএনপির সভাপতি মো. আবদুল লতিফ হাওলাদার।
পিরোজপুর-৩: (মঠবাড়িয়া) সাবেক কেন্দ্রীয় বন ও পরিবেশবিষয়ক সম্পাদক কর্নেল (অব.) শাহজাহান মিলন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল, পিরোজপুর জেলা বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএজি আলীম, জাতীয়তাবাদী মত্স্যজীবী দলের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম০সম্পাদক জামাল উদ্দিন খান মিলন ও জেলা বিএনপির সদস্য কামাল উদ্দিন আকন।
পটুয়াখালী-১: (সদর) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি ডা. আতাহার উদ্দিন, জেলা বিএনপির সাবেক সভাপতি শাহাদাত হোসেন মৃধা, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক স্নেহাংশু সরকার কুট্টি, সাবেক পৌর মেয়র মোশতাক আহমেদ পিনু, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক আবদুর রশিদ চুন্নু মিয়া।
পটুয়াখালী-২: (বাউফল) সাবেক এমপি শহিদুল আলম তালুকদার, কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক মনির হোসেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি একেএম ফারুক আহমেদ তালুকদার। জামায়াত নেতা শফিকুল ইসলাম মাসুদ।
পটুয়াখালী-৩: (দশমিনা-গলাচিপা) সাবেক সংসদ সদস্য শাহজাহান খান, গলাচিপা উপজেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম মোস্তফা, ছাত্রদলের সহ-সভাপতি ইখতিয়ার কবির, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি হাসান মামুন।
পটুয়াখালী-৪: (কলাপাড়া-রাঙ্গাবালী) কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জজামান মনির।
বরগুনা-১: (সদর-আমতলী-তালতলী) সাবেক এমপি ও বরগুনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মতিয়ার রহমান তালুকদার। বরগুনা জেলা বিএনপির সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা, বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী বিমান শ্রমিক দলের সভাপতি ফিরোজ উজ জামান মামুন।
বরগুনা-২: (পাথরঘাটা-বামনা-বেতাগী) সাবেক সংসদ সদস্য ও বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি মো. নুরুল ইসলাম মনি, বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।
ভোলা-১: (ভোলা সদর) বিএনপির কেন্দ্রীয় সদস্য হায়দার আলী লেলিন, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।
ভোলা-২: (দৌলতখান-বোরহানউদ্দীন) সাবেক এমপি হাফিজ ইব্রাহিম, যুবদলের সহ-সভাপতি শহীদুল্লাহ তালুকদার ও শ্রমিক দলের সভাপতি আবদুল মমিন।
ভোলা-৩: (লালমোহন-তজুমদ্দীন) ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-প্রচার সম্পাদক ও দৈনিক নতুন সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আনোয়ার চৌধুরী।
ভোলা-৪: (চরফ্যাশন-মনপুরা) সাবেক এমপি নাজিম উদ্দিন আলম, কেন্দ্রীয় যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নূরুল ইসলাম নয়ন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft