রংপুর বিভাগে বিএনপি জোটের প্রার্থী যারা
Published : Thursday, 27 July, 2017 at 9:18 PM, Count : 7067
রংপুর বিভাগে বিএনপি জোটের প্রার্থী যারাএম. উমর ফারুক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির হাইকমান্ড সারাদেশের প্রার্থী তালিকা প্রস্তুত করেছে। এই তালিকা লন্ডনে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের হাতে। চিকিত্সা নিতে যাওয়া দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত তালিকা করা হচ্ছে। লন্ডন সূত্রে জানা গেছে, রংপুর বিভাগের ৮ জেলার ৩৩টি আসনের ৮২ জন প্রার্থীর নাম তালিকায় রয়েছেন।
রংপুর-১ (গঙ্গাচড়া): গঙ্গাচড়া উপজেলা বিএনপির শীর্ষ তিন নেতা ওয়াহেদুজ্জান সাবু, মোকাররম হোসেন সুজন ও কামরুজ্জামান লিপটন।
রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ): বদরগঞ্জ উপজেলা সভাপতি পরিতোষ চক্রবর্তী, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শাহান, বদরগঞ্জ পৌর সাধারণ সম্পাদক কমল লোহানী ও সাবেক ছাত্রনেতা গোলাম রসুল বকুল।
রংপুর-৩ (সদর): মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন, সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামু এবং সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল কাইয়ুম।
রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা): জেলা সভাপতি এমদাদুল হক ভরসা, জেলা সদস্য আবদুল বাতেন ও এসকে পাটোয়ারী।
রংপুর-৫ (মিঠাপুকুর): স্বেচ্ছাসেবক দলের উপজেলা সভাপতি প্রভাষক একেএম রুহুল উল্লাহ জুয়েল, ছাত্রদল উপজেলা সাবেক সভাপতি খাজা নূর খাজা। তবে এ আসনটিতে জামায়াতের প্রার্থী রয়েছে।
রংপুর-৬ (পীরগঞ্জ): কেন্দ্রীয় সদস্য নূর মোহাম্মদ মণ্ডল ও জেলা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভূরুঙ্গামারী): এই আসনটি জামায়াতের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। তাই কুড়িগ্রাম জেলা জামায়াতের আমীর আজিজুর রহমান স্বপন, নাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি আবুল কাসেম সরকার ও সাবেক ছাত্রনেতা মনিরুল ইসলাম রয়েল।
কুড়িগ্রাম-২ (কুড়িগ্রাম সদর- ফুলবাড়ি): জেলা সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, শফিকুল ইসলাম বেবু জেলা যুগ্ম সম্পাদক সোহেল হোসাইন কায়কোবাদ।
কুড়িগ্রাম-৩ (উলিপুর-চিলমারীর একাংশ): জেলা সভাপতি তাজভির উল ইসলাম, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা আবদুল খালেক ।
কুড়িগ্রাম-৪ (রৌমারী-রাজিবপুর-চিলমারীর একাংশ): রাজিবপুর উপজেলা সভাপতি মোখলেছুর রহমান, রৌমারী উপজেলা সভাপতি আজিজার রহমান।
লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা): বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান, হাতীবান্ধা উপজেলা বিএনপির সভাপতি মোশারফ হোসেন, জাতীয় পার্টি থেকে বিএনপিতে আসা সাবেক এমপি জয়নাল আবেদিন, উপজেলা বিএনপির ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সেলিম।
লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ): সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সহ-সভাপতি সালাউদ্দিন আহমেদ হেলাল, কালিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
লালমনিরহাট-৩ (সদর): বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু।
দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল): বীরগঞ্জ উপজেলা সভাপতি আলহাজ মঞ্জুরুল ইসলাম, কাহারোল উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সুমন।
দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ): দলের স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, নবনির্বাচিত বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মো. সাদিক রিয়াজ চৌধুরী পিনাক।
দিনাজপুর-৩ (সদর): দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় বোন মরহুমা খুরশিদ জাহান হকের ছেলে তাহসিন আখতার ডন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ অ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল।
দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর): বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক এমপি আলহাজ আখতারুজ্জামান মিয়া, আরেক যুগ্ম আহ্বায়ক ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শিল্পপতি আলহাজ মো. হাফিজুর রহমান।
দিনাজপুর-৫ (ফুলবাড়ি-পার্বতীপুর): বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ এজেডএম রেজওয়ানুল হক, ফুলবাড়ি উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ খুরশিদ আলম মতি।
দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট):  বিএনপির ভাইস চেয়ারম্যান ও ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন। জেলা বিএনপির সাবেক সভাপতি বর্তমান জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মো. লুত্ফর রহমান মিন্টু।
ঠাকুরগাঁও-১ (সদর): বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরই দলের একক প্রার্থী। আইনি জটিলতা বা অন্য কোন কারণে তিনি নির্বাচনে অংশ নিতে না পারলে এই আসনে তার পরিবারের কোনো সদস্য লড়বেন।
ঠাকুরগাঁও-২ (বালিয়াডাঙ্গী-হরিপুর): বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নির্বাহী কমিটির সদস্য জেডএম মর্তুজা চৌধুরী তুলা।
ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকাইল): এই আসনটি জামায়াতের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। তাই বিএনপির কোনো শক্তিশালী প্রার্থী নেই। তবে পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ, সহ-সভাপতি জামান চৌধুরী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া মনোনয়ন চাইবেন।
পঞ্চগড়-১ (পঞ্চগড়-তেতুলিয়া-আটোয়ারী উপজেলা): স্থায়ী কমটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার অথবা ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের ছেলে ব্যারিস্টার নওশাদ জমির ও পঞ্চগড় সদরের পৌর মেয়র তৌহিদুল ইসলাম।
পঞ্চগড়-২ (বোদা ও দেবীগঞ্জ উপজেলা): বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক জাগপার শফিউল আলম প্রধান এই আসনে প্রার্থী তালিকায় শীর্ষে ছিলেন। কিন্তু তার মৃত্যুতে তার মেয়ে প্রার্থী হবেন। এছাড়া তালিকায় আছেন যুবদলের সাবেক সহ-সভাপতি ফরহাদ হোসেন আজাদ।
নীলফামারী-১ (ডোমার-ডিমলা): বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানীর মনোনয়ন চাইবেন। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভাগ্নে ও জেলা সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শাহরিন ইসলাম তুহিন ও রফিকুল ইসলাম চৌধুরী।
নীলফামারী-২ (সদর): জেলা সাধারণ সম্পাদক সামসুজ্জামান জামান, জেলা যুবদলের সাবেক আহ্বায়ক সোহেল পারভেজ ও পৌরসভা শাখা সভাপতি জহুরুল ইসলাম।
নীলফামারী-৩ (জলঢাকা-আংশিক কিশোরগঞ্জ): জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুজ্জামান জামান এবং জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র ফাহমিদ ফয়সাল গমেট চৌধুরী।
নীলফামারী-৪ (সৈয়দপুর- আংশিক কিশোরগঞ্জ): সাবেক এমপি আমজাদ হোসেন, কিশোরগঞ্জ থানা বিএনপির সভাপতি রাজ্জাকুল ইসলাম রাজ্জাক ও কণ্ঠশিল্পী ও জাসাস নেত্রী বেবী নাজনীন।
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ): সাবেক পিপি ও সুন্দরগঞ্জ উপজেলা বিএনপি সাবেক সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম জিন্নাহ।
গাইবান্ধা-২ (সদর): জেলা বিএনপি সাবেক সভাপতি আনিছুজ্জামান খান বাবু, জিয়া পরিষদ নেতা খন্দকার আহাদ আহম্মেদ।
গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী): জেলা বিএনপি সভাপতি ডা. মইনুল হাসান সাদিক, সাবেক ছাত্রনেতা ড. মিজানুর রহমান মাসুম, বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম রফিক।
গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ): উপজেলা বিএনপি সভাপতি আবদুল মান্নান, উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফারুক কবীর আহম্মেদ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।
গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা): জেলা বিএনপি সদস্য হাসান আলী, সাঘাটা উপজেলা বিএনপি সভাপতি মোহাম্মদ আলী, শিল্পপতি নাজমুল ইসলাম নয়ন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ আশরাফুল কবির রাঙ্গা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft