সিলেট বিভাগে বিএনপি জোটের প্রার্থী যারা
Published : Thursday, 3 August, 2017 at 10:18 PM, Count : 4111
সিলেট বিভাগে বিএনপি জোটের প্রার্থী যারাএম. উমর ফারুক : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনে মনোনয়ন-প্রত্যাশীদের তালিকা করছে বিএনপি। নির্বাচনী এলাকায় জনপ্রিয়তার ভিত্তিতে সম্ভাব্য প্রার্থীদের একটি খসড়া তালিকা ইতোমধ্যে তৈরি করেছে দলটির হাইকমান্ড। ওই তালিকায় সিলেট বিভাগের ১৯টি আসনে ৮১ প্রার্থীর নাম রয়েছে।
সিলেট-১ (সদর-সিটি করপোরেশন): বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান, বিএনপি নেতা আবদুল মুক্তাদির চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও কল্যাণ পার্টির নেতা আলহাজ কাহির মাহমুদ এফসিএ।
সিলেট-২ (বিশ্বনাথ-বালাগঞ্জ): নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা, চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির।
সিলেট-৩ (সুরমা-ফেঞ্চুগঞ্জ-ওসমানি নগর): সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা আবদুল কাইয়ুম চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমেদ, যুক্তরাজ্য বিএনপির সভাপতি মালেক খান ও যুক্তরাজ্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার সালাম।
সিলেট-৪ (কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট জৈন্তাপুর): সাবেক এমপি দিলদার হোসেন সেলিম ও কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান ও জামায়াতে ইসলামীর নেতা ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদিন।
সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ): খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর ভাই কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক চৌধুরী, কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশিদ মামুন ও জামায়াতে ইসলামীর নেতা ফরীদউদ্দিন।
সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ): জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামিম, জেলা বিএনপির উপদেষ্টা মাওলানা রশিদ, যুক্তরাজ্য বিএনপির সাবেক সভাপতি সায়েস্তা খান কুদ্দুস, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমেদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সাবেক ছাত্রনেতা ফয়সাল আহমেদ চৌধুরী ও যুক্তরাজ্য জাসাসের সভাপতি আবদুস সালাম ও জোটের প্রার্থী মাওলানা হাবিবুর রহমান।
সুনামগঞ্জ-১ (ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর): সাবেক সংসদ সদস্য নজির হোসেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ অধ্যাপক ডা. রফিক চৌধুরী, ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালিব খান, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আনিসুল হক, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল ও ব্যারিস্টার হামিদুল হক লিটন আফিন্দি।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা): জেলা বিএনপির সভাপতি নাছির উদ্দিন চৌধুরী ও যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি তাহির রায়হান চৌধুরী পাবেল।
সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর): সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহিনুর পাশা চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জের সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ ও কর্নেল আলী আহমদ।
সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর): চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়া ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা বাজার : বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী ও ইঞ্জিনিয়ার সৈয়দ মুনসিফ আলী।
হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল): সাবেক এমপি জেলা বিএনপির সহ-সভাপতি শেখ সুজাত মিয়া।
হবিগঞ্জ-২ (আজমিরীগঞ্জ-বানিয়াচং): সৌদি বিএনপির সভাপতি ও নির্বাহী সদস্য আহমদ আলী মুকিব, বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন ও বানিয়াচং উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনজুর উদ্দিন আহমেদ শাহীন।
হবিগঞ্জ-৩ (সদর-লাখাই): জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউস ও ড্যাব নেতা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ডা. আহমদুর রহমান আবদাল।
হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর): জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোহাম্মদ ফয়সল ও সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ও স্থানীয় সরকারবিষয়ক সহ-সম্পাদক শাম্মী আক্তার।
মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) কেন্দ্রীয় নেতা সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু।
মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ আংশিক): সাবেক এমপি এম এম শাহিন, কাতার বিএনপির সদস্য সচিব ও সাবেক যুবদলের সহ-আন্তর্জাতিক সম্পাদক শরিফুল হক সাজু, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, জাতীয় পার্টি (কাজী জাফর) নবাব আলী আব্বাস খান ও বাংলাদেশ ন্যাপের নেতা আলহাজ গোলাম সারওয়ার খান।
মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর): সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ছেলে জেলা বিএনপির সভাপতি নাসের রহমান ও বিএনপির কেন্দ্রীয় নেত্রী খালেদা রাব্বানি।
মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ আংশিক): জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাজি মুজিবুর রহমান চৌধুরী, লন্ডন বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান ও কানাডা বিএনপির সভাপতি ফয়সাল আহমেদ চৌধুরী।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft