২১ আগস্টের চিত্র তুলে ধরতে বিহাইন্ড দ্য গ্রেনেড
Published : Saturday, 19 August, 2017 at 9:04 PM, Count : 284
২১ আগস্টের চিত্র তুলে ধরতে বিহাইন্ড দ্য গ্রেনেডবিনোদন প্রতিবেদক : ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার ওপর নির্মিত ১০ হাজার বর্গফুট জায়গাজুড়ে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’ শীর্ষক স্থাপনা শিল্প প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। কিউরেটর শিল্পী অভিজিত্ চৌধুরী ও একঝাঁক তরুণ শিল্পীর অংশগ্রহণে একাডেমি প্রাঙ্গণে আয়োজিত হচ্ছে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’ শীর্ষক স্থাপনা শিল্প প্রদর্শনী।
ইতিহাসের একটি কলঙ্কময় দিন। ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে যে নৃশংস গ্রেনেড হামলা হয়েছিল সে হামলার বিভিন্ন দিক যথাক্রমে- সবাই শান্ত, হঠাত্ শব্দ, বারুদের গন্ধ, চারদিকে ছোটাছুটি, পদদলিত মরদেহ, রক্তে পিচ্ছিল রাজপথ পদচিহ্ন, প্রতিবাদ, মিছিল, নেত্রীর ভাষণ, জজ মিয়া নাটক, নেত্রীর জীবন বাঁচাতে মানব প্রাচীর, গ্রেনেডের হামলায় চূর্ণ-বিচূর্ণ ধোঁয়ায় আচ্ছন্ন গাড়ি, রক্তের ছাপ, সারিবদ্ধ মরদেহ, হাসপাতালগুলোতেও আহত-নিহতদের জায়গা নেই এসব তথ্য তুলে ধরা হবে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’ শীর্ষক স্থাপনা শিল্প প্রদর্শনীতে। এ আয়োজন উপলক্ষে গত শনিবার বেলা ১২টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের সেমিনার কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক : স্বপন কুমার সাহা, নির্বাহী সম্পাদক: নজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft