বাংলাদেশি হামজা ইংলিশ ফুটবলে
Published : Thursday, 21 September, 2017 at 9:15 PM, Count : 362
বাংলাদেশি হামজা ইংলিশ ফুটবলেক্রীড়া ডেস্ক : মঙ্গলবার ইংলিশ লিগ কাপে লিস্টার সিটি ২-০ গোলে হারায় শক্তিশালী লিভারপুলকে। তবে জয় ছাপিয়ে উপমহাদেশের ফুটবল সমর্থকদের কাছে বেশি নজর কাড়লেন লিস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ফুটবলার হামজা দেওয়ান চৌধুরী।
হামজা দেওয়ানের বাবা বাংলাদেশি, মা ক্যারিবীয়ান। কিন্তু তিনি ব্রিটিশ নাগরিক। লিস্টার সিটির হয়ে খেলার সৌজন্যে ইংল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের কোনো ফুটবল ক্লাবে খেলা প্রথম বাংলাদেশি ফুটবলার এখন হামজা চৌধুরী। লিস্টার সিটির জার্সিতে এদিন ৮৪ মিনিটে তাকে মাঠে নামার সুযোগ করে দেন লিস্টার সিটির কোচ শেক্সপিয়ার। শেষ ছয় মিনিটে অবশ্য তেমন কিছুই করার ছিল না তার। তবে লিগ কাপের অভিষেকটা দারুণভাবেই হলো তার। নিজের প্রথম ম্যাচেই লিস্টার সিটি ২-০ গোলে হারালো লিভারপুলকে।
এমন মঞ্চে অভিষেক হওয়ায় দারুণ রোমাঞ্চিত হামজা। ম্যাচ শেষে ইনস্টাগ্রামে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি লিখেন, ‘নিজের শহরের ক্লাবের হয়ে অভিষেক। অনুভূতিটা দারুণ!’
হামজা দেওয়ান লিস্টার সিটির অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলার। বর্তমানে তার বয়স মাত্র ১৯। এখনই দলের অধিনায়ক। মাঝমাঠে খেলেন তিনি। তাকে নিয়ে দারুণ আশাবাদী ইংলিশ ফুটবলের বিশেষজ্ঞরা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft