মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে
Published : Monday, 9 October, 2017 at 9:01 PM, Count : 115
মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বাড়ছেআবারও মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বাড়তে শুরু করেছে। শুরু হয়েছে সিম বিক্রি। বায়োমেট্রিক সিম রেজিস্ট্রেশনের কারণে হঠাত্ করেই মোবাইল ব্যবহারকারীর সংখ্যা কমলেও এখন বাড়ছে। সিম বাতিল হওয়া, অনেকে সময়মতো রেজিস্ট্রেশন করতে না পারায় ব্যবহারকারীর সংখ্যা কমে আসে।
আগস্টের শেষ দিকে দেশে মোট কার্যকর সিমের সংখ্যা ১৩ কোটি ৯৩ লাখ দুই হাজার, যা আগের মাসে ছিল ১৩ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন সম্প্রতি মোবাইল গ্রাহক ও সেবা সংক্রান্ত বিষয়ে আগস্ট মাসের প্রতিবেদন প্রকাশ করেছে। দেখা গেছে, ০১৮ ও ০১৬ সিরিজের নম্বর মিলে আগস্ট মাস পর্যন্ত রবির ৪ কোটি ৬ লাখ ৬৯ হাজার সিম কার্যকর আছে। এর আগে জুলাইয়ে এয়ারটেলকে নিজের ব্র্যান্ডে একীভূত করে নেয়া রবির কার্যকর সংযোগ ছিল ৩ কোটি ৯৮ লাখ ৯২ হাজার।
দেশের দ্বিতীয় মোবাইল ফোন অপারেটর হিসেবে ৪ কোটি গ্রাহকের মাইলফলক অতিক্রম করেছে রবি। দীর্ঘ সময় পর এক মাসে অপারেটররা প্রায় ২০ লাখ সংযোগ তাদের হিসেবে যোগ করেছে।
অপারেটররা বলছে, বায়োমেট্রিক নিবন্ধনের সময় তাদের যে ধাক্কা লেগেছিল সেটা সামলে নিয়ে এখন অপারেটররা খানিকটা ঘুরে দাঁড়িয়েছে। রবি ৪ কোটির মাইলফলক পেরুলেও প্রথম অপারেটর গ্রামীণফোন থেকে বহু পেছনে আছে। আগস্টের প্রতিবেদন বলছে, গ্রামীণফোনের কার্যকর সংযোগ ৬ কোটি ৩১ লাখ ২৭ হাজার। বাংলালিংকের ৩ কোটি ২২ লাখ ৭২ হাজার ও টেলিটেকের ৩২ লাখ ৩৪ হাজার।
- মুঠোয়বিশ্ব প্রতিবেদক



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: স্বপন কুমার সাহা।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft