নাসিরের বোলিং নৈপুণ্যে অবশেষে জয়ের দেখা পেল সিলেট
Published : Sunday, 3 December, 2017 at 9:20 PM, Count : 91

নাসিরের বোলিং নৈপুণ্যে অবশেষে জয়ের দেখা পেল সিলেটক্রীড়া প্রতিবেদক : অধিনায়ক নাসির হোসেনের বিধ্বংসী ঘূর্ণিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বের তৃতীয় এবং টুর্নামেন্টের ৩৭তম ম্যাচে চিটাগং ভাইকিংসকে ১০ উইকেটে হারিয়েছে সিলেট সিক্সার্স। বিপিএলের ইতিহাসে এই নিয়ে তৃতীয় বার কোন দল ১০ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতলো। সিলেট পর্বে প্রথম তিন ম্যাচ জয়ের পর সাত ম্যাচ বাদে আজ টুর্নামেন্টে চতুর্থ জয়ের স্বাদ পেল নাসির-সাব্বিরের দলটি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে চিটাগং ভাইকিংসকে প্রথমে ব্যাটিং-এর আমন্ত্রণ জানায় সিলেট সিক্সার্স। শুরুতেই চিটাগং ব্যাটসম্যানদের ব্যাকফুটে ঠেলে দেন নাসির। ইনিংসের প্রথম ওভারেই ২ উইকেট শিকার করেন তিনি। চিটাগং-এর অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ৬ ও সৌম্য সরকার শূন্য রান করে নাসিরের শিকার হন।

এরপর আরও ৩ উইকেট নিয়ে টি-২০ ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করেন নাসির। ইনিংস শেষে তার বোলিং ফিগার ছিলো ৪ ওভার ৩১ রান ৫ উইকেট। টুর্নামেন্ট ইতিহাসে এই নিয়ে ১১তম বারের মতো কোন বোলার ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন।

নাসির ছাড়াও সিলেটের পক্ষে নাবিল সামাদ ৭ রানে ৩ ও শরিফুল্লাহ ২ উইকেট নেন। ফলে ১২ ওভারে ৬৭ রানেই গুটিয়ে যায় চিটাগং। প্রতিপক্ষকে গুটিয়ে দিতে টস-এর পর ৫৪ মিনিট সময় লেগেছে সিলেট বোলারদের। বিপিএল-এর ইতিহাসে চিটাগং-এর স্কোরটি যৌথভাবে চতুর্থ সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

চিটাগং-এর পক্ষে ব্যাট হাতে উইকেটরক্ষক ইরফান শুক্কুর ১৫, ইংল্যান্ডের লুইস রিসি ১২, দক্ষিণ আফ্রিকার স্তিয়ান ভ্যান জিল ১১ ও সানজামুল ইসলাম ৯ রান করেন।

জয়ের জন্য ৬৮ রানের টার্গেট দেখেশুনেই স্পর্শ করে ফেলেন সিলেটের দুই ওপেনার পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার। এজন্য তারা মোকাবেলা করেছেন ৬৭টি বল। ৬টি চারে ৩৩ বলে ৩৬ রান নিয়ে রিজওয়ান ও ৪টি চার ও ১টি ছক্কায় ৩৪ বলে ৩২ রান নিয়ে অপরাজিত থাকেন ফ্লেচার। ম্যাচের সেরা হয়েছেন সিলেটের নাসির। এই জয়ে ১১ খেলায় ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো সিলেট। তাই শেষ চারের ওঠার দৌড়ে এখনও টিকে আছে নাসির-সাব্বিরের দলটি। সমান সংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে চিটাগং ভাইকিংস।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক : স্বপন কুমার সাহা, নির্বাহী সম্পাদক: নজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft