রংপুরকে হারিয়ে কোয়ালিফাইয়ার-১ এ কুমিল্লার প্রতিপক্ষ ঢাকা
Published : Wednesday, 6 December, 2017 at 9:53 PM, Count : 244
রংপুরকে হারিয়ে কোয়ালিফাইয়ার-১ এ কুমিল্লার প্রতিপক্ষ ঢাকাক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বে লিগের সপ্তম এবং টুর্নামেন্টের ৪১তম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪৩ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। এই জয়ে লিগ পর্বে সবগুলো অর্থাত্ ১২ ম্যাচ শেষে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফাইয়ার-১ খেলবে ঢাকা। সেখানে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কারণ লিগ পর্বের সবগুলো ম্যাচ শেষ হবার আগেই পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে রেখেছে কুমিল্লা। আর এলিমিনেটরের ম্যাচ খেলবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরে লিগ পর্বে নিজেদের শেষ ও ১২তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। তবে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলকে ছাড়াই খেলতে নামে রংপুর।
শুরু থেকেই ঢাকার ব্যাটসম্যানদের চেপে ধরেন রংপুরের বোলাররা। তাই ৪৮ রানেই ৫ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ঢাকা। সুনীল নারাইন ৪, এভিন লুইস ১৪, জো ডেনলি ৯, জহিরুল ইসলাম ৫ ও মোসাদ্দেক হোসেন ১০ রান করে ফিরেন।
এরপর নিয়মিত উইকেট হারানোর ধারাটা বন্ধ করে দেন সাকিব ও মেহেদি মারুফ। ষষ্ঠ উইকেটে ৫৫ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর এনে দেয়ার পথ তৈরি করেন তারা। ৩টি চার ও ১টি ছক্কায় ২৩ বলে ৩৩ রান করে মেহেদি ফিরে গেলেও উইকেটে থেকে যান সাকিব। আট নম্বরে নেমে সাকিবকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। নামের পাশে ৬ রান রেখে থামেন তিনি।
তাই এ সময় সাকিবই ছিলো ঢাকার একমাত্র ভরসা। আস’ার প্রতিদান দিয়েছেন তিনি। ২টি করে চার ও ছক্কায় ৩৩ বলে অপরাজিত ৪৭ রান করেন সাকিব। তাই ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ পায় ঢাকা। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও এবাদত হোসেন।
জয়ের জন্য ১৩৮ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুরও। এতে ম্যাচ জয়ের আশা শেষ হয়ে যায় রংপুরের। দলের পক্ষে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন মাত্র তিনজন ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ জনসন চালর্স ২৬, ইংল্যান্ডের রবি বোপারা অপরাজিত ২৮ ও নাহিদুল ইসলাম ১৩ রান করেন।
বোপারার অপরাজিত ইনিংসের কারনে শেষ পর্যন্ত অলআউট হয়নি রংপুর। নয়তো ৯ দশমিক ১ ওভারে ৩৯ রানে ৫ উইকেট হারানোর পরও পুরো ওভার খেলে ৭ উইকেটে ৯৪ রান করতে পারে রংপুর। ঢাকার পক্ষে সাকিব ও আবু হায়দার ২টি করে উইকেট নেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক : স্বপন কুমার সাহা, নির্বাহী সম্পাদক: নজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft