বঙ্গবন্ধুর ভাষণ মানুষের মধ্যে প্রেরণা জোগাবে: শিক্ষামন্ত্রী
Published : Monday, 15 January, 2018 at 9:35 PM, Count : 322
বঙ্গবন্ধুর ভাষণ মানুষের মধ্যে প্রেরণা জোগাবে: শিক্ষামন্ত্রীবর্তমান প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ আমাদের সামাজিক-অর্থনৈতিক মুক্তির চেতনায় যুগ যুগ ধরে প্রেরণা জোগাবে। গতকাল সোমবার রাজধানীর মতিঝিলে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কার্যালয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যুরালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এনসিটিবি ভবনের নিচতলায় দেয়ালে এ ম্যুরাল স্থাপিত হয়েছে। নুরুল ইসলাম নাহিদ বলেন, বঙ্গবন্ধুর ভাষণ কোনো লিখিত ভাষণ ছিল না। এটি এমন একটি অনন্যসাধারণ ভাষণ, যা বর্তমানে ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্যের অংশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। ভবিষ্যতেও মানুষ এ থেকে প্রেরণা লাভ করবে।
তিনি বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধু এ দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা, সংগ্রাম ও ভবিষ্যত্ দিক-নির্দেশনা ধারণ করে বক্তৃতা দিয়েছিলেন। এ ভাষণ সমগ্র জাতিকে প্রেরণা জুগিয়েছে। এটিই ছিল স্বাধীনতার প্রকৃত ঘোষণা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক : স্বপন কুমার সাহা, নির্বাহী সম্পাদক: নজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft