স্কুলে হামলা
যুক্তরাষ্ট্রে কঠোর ‘অস্ত্র নিয়ন্ত্রণ আইনের’ দাবি
Published : Sunday, 18 February, 2018 at 9:24 PM, Count : 7885

বর্তমান ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের একটি স্কুলে হামলার পর দেশটিতে অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবিতে বিক্ষোভ করেছেন শত শত মানুষ। ফ্লোরিডার একটি আদালতের সামনে বিক্ষোভ করেন তারা।
ওই ঘটনায় বেঁচে যাওয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকরাও সেখানে উপস্থিত ছিলেন। হামলার শিকার হওয়া স্কুল থেকে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত এ আদালত।
‘আর কখনো নয়’, ‘থামান’, ‘এখনই থামান’, ‘অর্থ আমাদের বন্ধুকে হত্যা করছে’- লেখা প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে অংশগ্রহণ করেন তারা। বিক্ষোভকারীরা মার্কিন সরকারকে ভবিষ্যতে সহিংসতা প্রতিরোধে পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান।
‘ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন’ (এনআরএ) থেকে বেশিরভাগ রাজনীতিবীদ অর্থ পেয়ে থাকেন বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা। তাদের প্রতি ইঙ্গিত করে ‘আপনাদের জন্য লজ্জা’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন বিক্ষোভকারীরা। এছাড়া শক্তিশালী বন্দুক লবি গ্রুপ এবং এনআরএ থেকে বহু মিলিয়ন ডলার সমর্থনের কড়া সমালোচনা করেন তারা। ‘আপনাদের জন্য লজ্জা’ বলে স্লোগান দিতে থাকেন বিক্ষোভে অংশ নেয়া লোকজন। যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীদের হামলা নতুন কিছু নয়। প্রায়ই এমন ঘটনার মুখোমুখি হতে হয় তাদের।
আর এ জন্য দায়ী করা হয় সে দেশের দুর্বল অস্ত্র নিয়ন্ত্রণ আইন, যা পরিবর্তনের জন্য অনেকবারই বিক্ষোভ করেছে সাধারণ মার্কিনি। উল্লেখ্য, গত বুধবার পার্কল্যান্ডের মার্জরি স্টোনম্যান ডগলাস স্কুলে হামলা চালায় এক বন্দুকধারী। এতে ১৭ জন নিহত হন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft