ন্যায্যমূল্য পাওয়ায় ধান চাষে আগ্রহ বাড়ছে কৃষকদের: খাদ্যমন্ত্রী
Published : Tuesday, 24 November, 2020 at 1:27 PM, Count : 423

বর্তমান প্রতিবেদক: ধানের ন্যায্যমূল্য পাচ্ছেন বলেই কৃষকরা ধান উৎপাদনে আগ্রহী হচ্ছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল সোমবার দুপুরে নওগাঁর পোরশা উপজেলায় কৃষকদের মধ্যে বিনামূল্যে সার, বীজ ও কৃষি প্রণোদনার চেক বিতরণ অনুানে এসব কথা বলেন মন্ত্রী। এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর আহ্বান- এক ইঞ্চি জমিও যাতে ফাঁকা না থাকে। এরই ধারাবাহিকতায় কৃষকের মধ্যে ভুট্টা ও গমের বীজ বিতরণ করা হয়েছে। যেহেতু আমরা গম, ভুট্টা বিদেশ থেকে আমদানি করে থাকি। তষ্ঠান কৃষকেরা খালি জমি ফেলে না রেখে ধানের পাশাপাশি গম ও ভুট্টা চাষ করে লাভবান হতে পারেন। তাতে জাতীয়ভাবেও আমরা লাভবান হবো। খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের চিন্তা না করে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ সরকারের আমলে কৃষক কম দামে সারসহ কৃষি উপকরণ পাচ্ছে। দরিদ্ররা ১০ টাকা কেজি চাল খেতে পারছে। করোনাকালেও দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন করে তিনি বুঝিয়ে দিয়েছেন কেবলমাত্র আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়ন করতে পারে। খাদ্যমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগের আমলে দেশের যে উন্নয়ন হয়েছে পরবর্তী কোনো সরকার তেমন উন্নয়ন করতে পারেনি। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আশার পর দেশের জনগণের চাহিদা পূরণের জন্য যা কিছু করতে হয় তার সবই করেছেন প্রধানমন্ত্রী। তিনি শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটের উন্নয়নসহ বাড়ি বাড়ি বিদ্যুৎ দিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে অনুানে জেলা খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটোয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, পোরশা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম খান প্রমুখ উপস্থিত ছিলেন। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft