স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চায় বাংলাদেশ
Published : Sunday, 29 November, 2020 at 12:35 PM, Count : 289

বর্তমান প্রতিবেদক: আজ আন্তর্জাতিক ফিলিস্তিন সংহতি দিবস। দিবসটি পালিত হয়ে আসছে ১৯৮৭ সাল থেকে । এ উপলক্ষ্যে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রপ্রধানের সঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বার্তা দিয়েছেন। তারা বলেছেন, বরাবরের মতোই একটি স্বাধীন ও টেকসই ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে বাংলাদেশ। আত্মনিয়ন্ত্রণের পূর্ণ অধিকার রয়েছে ফিলিস্তিনিবাসীর।
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তার বার্তায় বলেন, আমাদের সমর্থন পুনর্ব্যক্ত করছি ফিলিস্তিনিদের প্রতি । আমরা মনে করি, দীর্ঘদিন ধরে চলা এই সঙ্কটের সমাধান একটাই, আর সেটা হলো ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী দুটি স্বাধীন রাষ্ট্রের সূচনা করতে হবে। সেইসঙ্গে দখলদার ইসরায়েলি বাহিনীর অব্যাহত মানবাধিকার লঙ্ঘন এখনই বন্ধ করতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উপনিবেশবাদ, সাম্রাজ্যবাদ আর বর্ণবাদের বিরুদ্ধে সবসময় অবস্থান নিয়েছে বাংলাদেশ। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা এসব নীতির বিরুদ্ধে। সঙ্গত কারণেই মজলুম ফিলিস্তিনিদের পক্ষে আমাদের অবস্থান । তাছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সাড়ে চার বছরের শাসনামলে প্রায় সব আন্তর্জাতিক ফোরামে ফিলিস্তিনের পক্ষে শক্ত অবস্থান নিয়েছিলেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft