ভোর থেকে কুয়াশার দাপট
Published : Wednesday, 9 December, 2020 at 12:38 PM, Count : 867

বর্তমান প্রতিবেদক: অগ্রহায়ণের শেষ সপ্তাহে এসে দিন ও রাতের তাপমাত্রা আরও একটু কমেছে; দেশের বিস্তীর্ণ অঞ্চল ঢেকে থাকছে কুয়াশার চাদরে।
আবহাওয়াবিদরা বলছেন, এবার পঞ্জিকার যেন পাতা ধরেই শীতের আবহ এসেছে প্রকৃতিতে। অনেক জায়গায় ঘন কুয়াশার দাপট থাকছে ভোর থেকে দুপুর অবধি। উত্তুরে হাওয়ায় শীতও জেঁকে বসছে ধীরে ধীরে।
বুধবার কুড়িগ্রামের রাজারহাটে দেশের সর্বনিম্ন ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়াবিদ এ কে নাজমুল হক বলেন, এখন ঘন কুয়াশা বলতে গেলে দেশের সবখানে। রংপুর, খুলনা, চট্টগ্রামের কিছু এলাকা ছাড়া সর্বত্র কুয়াশার চাদর। শীতের আগমনের এমন সময়ে কুয়াশার বিস্তার থাকেই। ঘন কুয়াশায় বুধবারও দীর্ঘ সময় পদ্মায় ফেরি পারাপার বন্ধ থাকে। বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামায় সমস্যা হয়।
নাজমুল হক বলেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।
উত্তুরে হাওয়া বইতে শুরু করেছে। শীত তো জেঁকে বসতে একটু সময় লাগবে। তবে কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও কমবে; তখন শীতও বাড়বে।
ডিসেম্বরে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল এবং মধ্যাঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে আভাস দিয়ে রেখেছে আবহাওয়া অধিদপ্তরের।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft