জয় উল্টে দিতে ভোট খুঁজতে বলেছিলেন ট্রাম্প
Published : Monday, 4 January, 2021 at 1:31 PM, Count : 533

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল উল্টে দিতে পর্যাপ্ত ভোট ‘খোঁজার’ জন্য ডনাল্ড ট্রাম্প জর্জিয়ার শীর্ষ নির্বাচনী কর্মকর্তাকে বলছেন, এমন কথোপকথনের রেকর্ড প্রকাশিত হয়েছে।
আমি শুধু ১১,৭৮০টি ভোট খুঁজে পেতে চাই, ওয়াশিংটন পোস্টের প্রকাশ করা একটি রেকর্ডিংয়ে জর্জিয়ার রাষ্ট্র সচিব ব্র্যাড রাফেনস্পারগারকে বলেছেন ট্রাম্প।
উত্তরে ‘জর্জিয়ার ফল সঠিক আছে’, রাফেনস্পারগারকে এমনটি বলতে শোনা গেছে বলে জানিয়েছে বিবিসি। পোস্টের প্রকাশ করা অংশে ট্রাম্পকে জর্জিয়ার রাষ্ট্র সচিবকে পর্যায়ক্রমে স্তুতি ও চাপ দিতেও শোনা গেছে।
যুক্তরাষ্ট্রের অন্যান্য দোদুল্যমান রাজ্যগুলোর পাশাপাশি জর্জিয়ায়ও জয় পেয়েছেন জো বাইডেন। ৩০৬টি ইলেকটোরাল কলেজে ভোট পেয়ে বাইডেন ২৩২ ভোট পাওয়া ট্রাম্পকে পরাজিত করে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।
৩ নভেম্বরের এই ভোটের পর থেকেই কোনো প্রমাণ দাখিল না করে নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে বলে অভিযোগ করে আসছেন ট্রাম্প।
যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যের সবগুলো, এরমধ্যে কোনো কোনোটি পুনর্গণনা ও আইনি লড়াইয়ের পর, নির্বাচনের ফলকে স্বীকৃতি দিয়েছে। যুক্তরাষ্ট্রের আদালতগুলো এ পর্যন্ত বাইডেনের জয়কে চ্যালেঞ্জ করা ৬০টি আবেদন খারিজ করেছে।  ৬ জানুয়ারি প্রেসিডেন্ট নির্বাচনের ফল আনুষ্ঠানিকভাবে অনুমোদনের কথা রয়েছে যুক্তরাষ্ট্রের কংগ্রেসের। এরপর ২০ জানুয়ারি ডেমোক্রেট বাইডেনের অভিষেক হওয়ার কথা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft