গুজরাটের ঝুলন্ত সেতু দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪১ হয়েছে
Published : Monday, 31 October, 2022 at 4:05 PM, Update: 31.10.2022 4:24:55 PM, Count : 2942

বর্তমান ডেস্ক : ভারতের গুজরাটে ঝুলন্ত সেতু ছিঁড়ে পড়ার ঘটনায় সোমবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১৪১ জনে দাঁড়িয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। মর্মান্তিক এ দুর্ঘটনায় এ পর্যন্ত মোট ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে।নিখোঁজদের উদ্ধারে সেখানে অভিযান অব্যাহত রয়েছে।

গুজরাট রাজ্যের রাজধানী আহমেদাবাদ থেকে প্রায় ২শ’ কিলোমিটার দূরে অবস্থিত মৌর্বি নগরীর মাচ্চু নদীর ওপর নির্মিত এই ঝুলন্ত সেতু রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ছিঁড়ে পড়ে। সেতুটি অনেক পুরনো হওয়ায় এর ওপর দিয়ে পথচারী চলাচল বন্ধ রাখা হয়েছিল। সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দুর্ঘটনার সময় নারী ও শিশুসহ প্রায় ৫শ’ মানুষ সেতুটির ওপর ও আশেপাশে অবস্থান করছিল। ফলে কয়েকশ’ মানুষ পানিতে পড়ে যায় এবং আরো অনেক মানুষ মরিয়া হয়ে ধ্বংসস্তুপ আঁকড়ে ধরে।

সেতুটির ওপর অনেকে ছটপূজা পালন করছিল। সেতুটির সংস্কার কাজের জন্য এটি সাত মাস ধরে বন্ধ রাখা হয়েছিল। গত ২৬ অক্টোবর গুজরাট নিউ ইয়ার উপলক্ষে সেতুটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল। এ সেতু ধসের ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সঙ্ঘভী আজ সংবাদমাধ্যমকে বলেন, এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স বা এনডিআরএফএর পাঁচটি দল নিখোঁজদের খুঁজে বের করতে রাতভর কাজ করে। পরে সেখানে সেনা, নৌ ও বিমানবাহিনীও যৌথ অভিযান চালায়। রাজ্য সরকার এ সেতু দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের প্রতিটি পরিবারকে চার লাখ রুপি এবং আহত ব্যক্তিদের পরিবার প্রতি ৫০ হাজার রুপি ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেতু দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের প্রতি পরিবারকে দুই লাখ রুপির আর্থিক সহযোগিতা প্রদানের ঘোষণা দিয়েছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft