চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে রোজা শুরু ২৩ মার্চ
Published : Tuesday, 21 March, 2023 at 10:32 PM, Count : 3291

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে আজ মঙ্গলবার চাঁদ দেখা যায়নি বলে দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। এর ফলে বুধবার (২২ মার্চ) শাবান মাসের শেষ দিন হবে এবং পরদিন বৃহস্পতিবার থেকে পবিত্র মাস শুরু হবে। খালজি টাইমস ও গালফ নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, সৌদি সুপ্রিম কোর্ট খালি চোখে বা বাইনোকুলারের মাধ্যমে চাঁদ দেখার বিষয়ে পর্যবেক্ষণের আহ্বান জানিয়েছিল। যদিও চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করতে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় আবারও বৈঠকে বসবে সৌদি আরবের চাঁদ দেখা কমিটি।

অপরদিকে, সংযুক্ত আরব আমিরাতের চাঁদ দেখা কমিটি জানিয়েছে, মঙ্গলবার চাঁদ দেখা যায়নি। দেশটিতে আগামী বৃহস্পতিবার থেকে রমজান মাস শুরু হবে। আগামী ২২ মার্চ হবে শাবান মাসের শেষ দিন এবং বৃহস্পতিবার থেকে শুরু হবে রোজা।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে ১.৯ বিলিয়নেরও বেশি মুসলিম তাদের পবিত্র মাসটি উদযাপন করবে। এই সময় তারা ভোর থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল ধরনের পানাহার থেকে বিরত থাকবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft