৭০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প গ্রহন
গাজীপুর সিটিতে নির্মাণ হবে বহু প্রত্যাশিত রেলওয়ে ওভার ব্রীজ
Published : Friday, 24 March, 2023 at 3:06 PM, Update: 24.03.2023 3:14:01 PM, Count : 3510

গাজীপুর প্রতিনিধি: জাপানী সাহায্য সংস্থা জাইকার অর্থায়নে গাজীপুর সিটিতে প্রায় ৭শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আরবান ডেভেলপমেন্ট এন্ড সিটি গভর্ন্যান্স প্রজেক্ট নামে এ প্রকল্পের মাধ্যমে  গাজীপুর শহরের প্রাণকেন্দ্রে নির্মাণ করা হবে বহুপ্রত্যাশিত রেললাইনের উপর ওভার ব্রিজ। আর এটি নির্মিত হলে শহরের অসহনীয় যানজট থেকে মুক্তি পাবে নগরবাসী ।  বৃহস্পতিবার জাইকা প্রতিনিধি দল ও প্রকল্প সংশ্লিষ্টদের সাথে নগর ভবনে আয়োজিত এক সভার প্রাক্কালে সাংবাদিকদের এসব তথ্য জানান, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন। তিনি জানান, খুব শীঘ্রই প্রকল্পের কাজ শুরু হবে।
অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল জানান, গাজীপুর সিটির উন্নয়নে এর আগে জাইকা যেসব প্রকল্পে অর্থায়ন করেছিল, সেসব প্রকল্প যথাসময়ে ও যথাযথভাবে সম্পন্ন হবার কারনে জাইকা এবার এ ধরনের একটি বড় প্রকল্পে অর্থায়ন করেছে। এটা নগরবাসীর জন্য খুবই ফলপ্রসু একটি প্রকল্প। তিনি জানান, এ প্রকল্পের মাধ্যমে অন্যান্য কাজের পাশাপাশি গাজীপুর নগরবাসীর দীর্ঘদিনের দাবী শহরের মধ্য দিয়ে চলে যাওয়া রেললাইনের উপর একটি ওভার ব্রিজ নির্মাণ ও ইসলামপুর - কাশিমপুর সড়কে তুরাগ নদীর উপর একটি ব্রীজ নির্শাণ অন্র্Íভ্থক্ত থাকবে। তিনি জানান, আজকে জাইকার প্রতিনিধি দল সরেজমিনে এলাকা পরিদর্শন করেছেন। কনসালট্যান্ট  নিয়োগ হয়ে গেছে, এখন তারা সার্ভে করবে, প্ল্যান ডিজাইন করবে, ইস্টিমেট করবে। আগামী তিনমাসের মধ্যে টেন্ডার আহবান করা সম্ভব হবে বলে জানান তিনি।
গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন বলেন, গাজীপুরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত একটি স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। আমাদের জন্য একটি মরনফাঁদ রেলক্রসিং, এটার উপর ব্রিজ নির্মাণ করা গাজীপুরবাসীর দীর্ঘদিনের দাবী। তিনি বলেন, ২০১৬ সালে সর্বপ্রথম প্রকল্পের স্ট্যাকহোল্ডার মিটিং করি। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি, বঙ্গবন্ধু কণ্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। যার নেতৃত্বে আজকে বাংলাদেশ উন্নয়নের রোলমডেল। উন্ন্য়নের যে ধারাবাহিকতা, তার আলোকেই আজকে গাজীপুরে এ প্রকল্প নেওয়া সম্ভব হয়েছে। এটা পারফরমেন্স বেইজড একটি প্রকল্প। আমরা অতীতে সফলভাবে জাইকার প্রকল্প বাস্তবায়র করার ফলে  একটি পুরস্কার হিসেবে এ প্রকল্প পাশ হয়েছে। তিনি জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রী এ প্রকল্পটি উদ্ভোধন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, এলজিইডির  ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদরেজাউল করিম, প্রকল্প পরিচালক গোলাম মোস্তফা,জাইকা প্রতিনিধি , গাজীপুর সিটি করপোরেশনের প্রকৌশলী ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft