এমবাপ্পের অধিনায়কত্বে বড় জয়ে শুরু ফ্রান্সের
Published : Saturday, 25 March, 2023 at 3:51 PM, Count : 1295

বর্তমান ডেস্ক: কিলিয়ান এমবাপ্পের অধিনায়কত্বে কাল (২৪ মার্চ) প্রথমবারের মত মাঠে নেমেছিল ফ্রান্স। বরাবরের মতই জাতীয় দলকে আস্থার প্রতিদান দিয়েছেন এই তরুণ স্ট্রাইকার। কাল ইউরো ২০২৪ বাছাইপর্বে নেদারল্যান্ডকে ৪-০ গোলে বিধ্বস্ত করে যাত্রা শুরু করেছে ফ্রান্স।

ভাইরাসে আক্রান্ত ডাচ দলকে প্যারিসে  সহজে হারিয়ে বাছাইপর্বে গ্রুপ-বি’তে দাপুটে জয় তুলে নিয়েছে ফ্রান্স। এমবাপ্পের নৈপুণ্যে প্রথমার্ধের ২১ মিনিটের মধ্যেই ৩-০ গোলের লিড পায় স্বাগতিকরা।

দীর্ঘদিনের অধিনায়ক হুগো লরিসের অবসরের পর ফ্রান্সের আর্মব্যান্ড উঠেছে এমবাপ্পের হাতে। স্তাদে দি ফ্রান্সে মাত্র দুই মিনিটের মধ্যে নতুন সহ-অধিনায়ক আঁতোয়ান গ্রীজম্যানকে দিয়ে গোল করিয়েছেন এমবাপ্পে। এরপর ৮ মিনিটে গ্রীজম্যানের ফ্রি-কিকে পোস্টের খুব কাছে থেকে ডায়ট উপামেকানো ডাচ গোলরক্ষক জাসপার সিলিসেনকে পরাস্ত করে ব্যবধান দ্বিগুন করেন।

২১ মিনিটে এসে অধিনায়ক হিসেবে প্রথম গোল পেয়ে যান এমবাপ্পে। রানডাল কোলো মুয়ানির পাস থেকে অরেলিয়েন চুয়ামেনির থ্রু বল ধরে দারুন দক্ষতায় জালে জড়ান এমবাপ্পে। ম্যাচের শেষ ভাগে পিএসজির এই সুপারস্টার আরও এক গোল করলে বড় জয় দিয়েই ইউরো বাছাইপর্ব শুরু করে ফ্রান্স।

ইনজুরি টাইমে মেমফিস ডিপাইয়ের পেনাল্টি রুখে দিয়ে ফ্রান্সের মূল একাদশের নতুন গোলরক্ষক মাইক ম্যাগন্যানও জানান দিয়েছেন ফ্রান্সকে দীর্ঘদিন সার্ভিস দেওয়ার মত দক্ষতা তার রয়েছে।

ফ্রান্সের জাতীয় দলের জার্সি গায়ে এ নিয়ে ৬৭ ম্যাচে ৩৮ গোল করার কৃতিত্ব দেখালেন এমবাপ্পে। ম্যাচ শেষে টিএফআইকে এমবাপ্পে বলেছেন, ‘আমরা ঘরের মাঠের সমর্থকদের হতাশ করতে চাইনি। বিশ্বকাপ থেকে ফেরার পর এটাই আমাদের প্রথম ম্যাচ ছিল। কাতারে যেখানে শেষ করেছিলাম (ফাইনাল বাদে), ঠিক সেখান থেকেই আমরা শুরু করতে চেয়েছি।’

২০১৭ সালের আগস্টে প্যারিসে ফ্রান্সের কাছে এই একই ব্যবধানে হেরেছিলো নেদারল্যান্ড। এরপর এই প্রথমবারের মত ৪ গোলের ব্যবধানে হারলো ডাচরা। সোমবার (২৭ মার্চ) বাছাইপর্বের পরবর্তী ম্যাচে আয়ারল্যান্ড সফরে যাবে ফ্রান্স, একইদিন জিব্রালটারকে আতিথেয়তা দিবে নেদারল্যান্ড।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft